সংসদে সবচেয়ে ধনী সাংসদ জয়া বচ্চন!

আসন্ন রাজ্যসভার নির্বাচন শেষ হলে সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চনই হতে চলেছেন সবচেয়ে ধনী সাংসদ। রাজসভার ৫৮ আসনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিল সোমবার। সেখানে প্রার্থীদের ঘোষিত সম্পত্তির পরিমাণে সম্ভবত শীর্ষে রয়েছেন জয়া।

Updated By: Mar 13, 2018, 02:34 PM IST
সংসদে সবচেয়ে ধনী সাংসদ জয়া বচ্চন!

নিজস্ব প্রতিবেদন: আসন্ন রাজ্যসভার নির্বাচন শেষ হলে সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চনই হতে চলেছেন সবচেয়ে ধনী সাংসদ। রাজসভার ৫৮ আসনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিল সোমবার। সেখানে প্রার্থীদের ঘোষিত সম্পত্তির পরিমাণে সম্ভবত শীর্ষে রয়েছেন জয়া।

২০১৪ সালে রাজ্যসভায় মনোনীত হয়েছিলেন বিজেপির প্রার্থী রবীন্দ্র কিশোর সিনহা। সে সময় তাঁর ঘোষিত সম্পত্তির পরিমাণ ছিল ৮০০ কোটি টাকা। এবার জয়া তাঁকেও ছাপিয়ে ‌যেতে চলেছেন।

২০১২ সালে প্রথমে রাজ্যসভায় মনোনয়ন পান জয়া বচ্চন। সে সময় তিনি ঘোষণা করেছিলেন তিনি ও অমিতাভের সম্পত্তির পরিমাণ ৪৯৩ কোটি টাকা। এর মধ্যে ছিল ৪৬০ কোটি টাকার স্থাবর সম্পত্তি। এবার সমাজবাদী পার্টির পক্ষে থেকে মনোনয়ণ পত্র জমা দিয়েছেন জয়া। সেখানে ‌তিনি ‌যে সম্পত্তির হিসেব দিয়েছেন তা ২০১২ সালের দ্বিগুণ বা প্রায় হাজার কোটি টাকা।

আরও পড়ুন-নূন্যতম ব্যালান্স না রাখার ক্ষেত্রে জরিমানা কমাল স্টেট ব্যাঙ্ক

জয়া তাঁর ‌যে সম্পত্তির তালিকা দিয়েছেন সেখানে দেখা ‌যাচ্ছে তিনি ও অমিতাভের গহনা রয়েছে মোট ৬২ কোটি টাকার। শুধুমাত্র অমিতাভেরই গহনার মূল্য ৩৬ কোটি টাকা। মোট ১৩ কোটি টাকা দামের ১২টি গাড়ি রয়েছে বিগ বি-র। ওইসব গাড়ির মধ্যে রয়েছে একটি রোল রয়েস, ৩টি মার্সিডিজ, ১টি পোরসে, ১টি ল্যান্ড রোভার গাড়ি, ১টি টাটা ন্যানো ও একটি ট্রাক্টর।

.