রাজ্যে সিএএ-এনপিআর লাগু নয়, উদ্ধব ঠাকরেকে হুমকি জোট শরিক সপা-র

রাজ্য হবে এনপিআর, লাগু হবে সিএএ। শরিক এনসিপি মুখ্যমন্ত্রীকে মানিয়ে নেওয়ার কথা বললেও উদ্ধব ঠাকরের বিরুদ্ধে হুমকি দিল মহারাষ্ট্রের জোট শরিক সমাজবাদী পার্টি।

Updated By: Feb 22, 2020, 04:21 PM IST
রাজ্যে সিএএ-এনপিআর লাগু নয়, উদ্ধব ঠাকরেকে হুমকি জোট শরিক সপা-র

নিজস্ব প্রতিবেদন: রাজ্য হবে এনপিআর, লাগু হবে সিএএ। শরিক এনসিপি মুখ্যমন্ত্রীকে মানিয়ে নেওয়ার কথা বললেও উদ্ধব ঠাকরের বিরুদ্ধে হুমকি দিল মহারাষ্ট্রের জোট শরিক সমাজবাদী পার্টি।

আরও পড়ুন-ইস্পাত কলোনির পার্কে বিজেপি নেতাকে মারধর, চলল গুলি, অভিযোগ তৃণমূলের দিকে

মহারাষ্ট্রে সমাজবাদী পার্টি নেতা আবু আজমি সংবাদমাধ্যমে বলেন, কেরল ও পশ্চিমবঙ্গ বিধানসভায় যেভাবে এনআরসি-এনপিআর এর বিরুদ্ধে প্রস্তাব পাস করা হয়েছে মহারাষ্ট্র সরকারেরও উচিত সেই ধরনের প্রস্তাব পাস করা। দুটি বিষয়ই মুসলিমদের বিপদে ফেলবে। জনগণনার মতো এনপিআর  করা হলে আমার তার বিরোধিতা করব। এখন মুখ্যমন্ত্রীকে আমরা অনুরোধ করছি, পরে অন্য রাস্তা ধরতে পিছপা হব না।

একপ্রকার শরিক কংগ্রেস ও এনসিপির তোয়াক্কা না করেই রাজ্য এনপিআর ও এনআরসি হবে বলে সিদ্ধান্ত নিয়েছেন উদ্ধব ঠাকরে। এনিয়ে সরব হয়েছে কংগ্রেস। দলের সর্বভারতীয় নেতা মণীশ তিওযারি উদ্ধব ঠাকরেকে এনআরসি, এনপিআর ও সিএএ-র মধ্যে সম্পর্কের কথা ভেবে দেখতে অনুরোধ করেছেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে তিনি সতর্ক করেছেন, এনপিআর হলে এনআরসির ক্ষেত্রে আর বাধা থাকবে না।

আরও পড়ুন-স্কুল থেকে ফেরা হয়নি আর, ৮ দিন পর শ্রীরামপুরে এল ছোট্ট ঋষভের নিথর দেহ

অন্যদিকে, শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে সাক্ষাত করেছেন উদ্ধব ঠাকরে। তার পরেই রাজ্যে সিএএ ও এনপিআর করার ব্যাপারে জোর দিয়ে বলেছেন তিনি।

.