বিদায়ী ভাষণে প্রতিভা পাটিল

বুধবার প্রণব মুখোপাধ্যায়ের হাতে রাইসিনা হিলসের চাবি তুলে দেবেন তিনি। তার আগে মঙ্গলবার জাতির উদ্দেশ্যে বিদায়ী বার্তা দিলেন রাষ্ট্রপতি প্রতিভা দেবী সিং পাটিল। রাতে রাষ্ট্রপতি ভবনে আয়োজন করা হয়েছিল বিদায়ী ভোজসভা।

Updated By: Jul 24, 2012, 09:34 AM IST

বুধবার প্রণব মুখোপাধ্যায়ের হাতে রাইসিনা হিলসের চাবি তুলে দেবেন তিনি। তার আগে মঙ্গলবার জাতির উদ্দেশ্যে বিদায়ী বার্তা দিলেন রাষ্ট্রপতি প্রতিভা দেবী সিং পাটিল। রাতে রাষ্ট্রপতি ভবনে আয়োজন করা হয়েছিল বিদায়ী ভোজসভা। সন্ত্রীক ভাবী রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, সস্ত্রীক প্রধানমন্ত্রী মনমোহন সিং, সোনিয়া গান্ধী, লোকসভায় বিরোধী দলনেতা-সহ ইউপিএ, এনডিএ-র সমস্ত শীর্ষ নেতাই ভোজসভায় উপস্থিত ছিলেন। 
সোমবার আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিভা পাটিলের ভাষণের বড় অংশ জুড়েই ছিল পরবর্তী রাষ্ট্রপতির প্রশংসা। প্রণব মুখোপাধ্যায়ের দূরদৃষ্টি আর প্রজ্ঞার প্রশংসা করেন তিনি। একই সঙ্গে সংসদে বিতর্ক চলাকালীন নির্বাচিত জনপ্রতিনিধিরা যাতে ব্যক্তিগত ক্ষোভ উগরে না দেন, সেকথাও স্মরণ করিয়ে দেন তিনি। বুধবারই শেষ হচ্ছে তাঁর কার্যকালের মেয়াদ। তার আগে সোমবার সংসদের সেন্ট্রাল হলে বিদায় সংবর্ধনা দেওয়া হয় প্রতিভা পাটিলকে।

.