Kedarnath Dham: সরকারি আধিকারিককে তালাবন্ধ করে রাখলেন পুরোহিতরা! তুমুল বিক্ষোভ কেদারনাথে...

কেদারনাথ মন্দিরে যাওয়ার রাস্তা পাশে রয়েছে বাড়ি ও  দোকান। বেশিরভাগ দোকানই চালান পুরোহিতরা। অভিযোগ, মালিকদের অনুমতি ছাড়া সেই দোকান, এমনকী বাড়িগুলি ভেঙে ফেলা হচ্ছে। যখন সেই ভাঙার কাজ চলছিল, তখন সেখানে পরিদর্শনে যান উত্তরাখণ্ড সরকারের অতিরিক্ত সচিব পদমর্যাদার আধিকারিক অরবিন্দ পাণ্ডে। এরপর তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

Updated By: Jun 19, 2024, 11:25 PM IST
Kedarnath Dham: সরকারি আধিকারিককে তালাবন্ধ করে রাখলেন পুরোহিতরা! তুমুল বিক্ষোভ কেদারনাথে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাস্তার ধারে দোকানগুলি কেন ভাঙা হচ্ছে? কেদারনাথ শহরে পুরোহিতদের বিক্ষোভের মুখে সরকারি আধিকারিক! একটি ঘরে ওই সরকারি আধিকারিককে প্রায় আড়াই ঘণ্টা তালাবন্ধ করে রাখা হয় বলে অভিযোগ।

আরও পড়ুন:  BIG BREAKING: NEET বিতর্কের আবহে এবার বাতিল NET পরীক্ষা!

কেদারনাথে 'অব্য়বস্থা'। কোন পথে এই তীর্থক্ষেত্রে পৌঁছবেন পূর্ণ্যার্থীরা? কী সুবিধাই-বা মিলবে? ভিআইপির জন্য় কী ব্যবস্থা থাকবে? যে রূপরেখা তৈরি করেছে প্রশাসন, তাতেই স্থানীয় বাসিন্দারা সমস্যা পড়েছেন বলে অভিযোগ। তাঁদের দাবি মেনে ইতিমধ্যেই ভিআইপি  ও সাধারণ ভক্তে যে পথ ব্যবহার করবেন, সেই পথে ব্যারিকেড সরিয়ে ফেলা হয়েছে।

এদিকে কেদারনাথ মন্দিরে যাওয়ার রাস্তা পাশে রয়েছে বাড়ি ও  দোকান। বেশিরভাগ দোকানই চালান পুরোহিতরা। অভিযোগ, মালিকদের অনুমতি ছাড়া সেই দোকান, এমনকী বাড়িগুলি ভেঙে ফেলা হচ্ছে। যখন সেই ভাঙার কাজ চলছিল, তখন সেখানে পরিদর্শনে যান উত্তরাখণ্ড সরকারের অতিরিক্ত সচিব পদমর্যাদার আধিকারিক অরবিন্দ পাণ্ডে। এরপর তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় মহকুমাশাসক এবং স্থানীয় পুরোহিত ও ব্যবসায়ীদের বুঝিয়ে-সুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আরও পড়ুন:  Dead Frog in a packet of Chips: ফের বিপত্তি! নামী সংস্থার চিপসের প্যাকেটে এবার মরা ব্যাঙ! ছড়াল আতঙ্ক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.