Narendra Modi: রাজ্যগুলিতে মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, আরজিকর-কাণ্ডের আবহে লালকেল্লায় আহ্বান মোদীর

Narendra Modi:  আরজিকরের ঘটনার জেরে গতকাল কলকাতার বিভিন্ন জায়গায় রাত দখল করো কর্মসূচি পালন করা হয়। যাদবপুর থেকে কলকাতা উত্তরের বিভিন্ন জায়গায় রাতে মহিলার জড়ো হয়ে আরজিকরের দোষীর শাস্তির দাবিতে সভা করেন

Updated By: Aug 15, 2024, 10:05 AM IST
Narendra Modi: রাজ্যগুলিতে মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, আরজিকর-কাণ্ডের আবহে লালকেল্লায় আহ্বান মোদীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজিকর হাসপাতালের তরুণী চিকিত্সকের ধর্ষণ ও খুনের ঘটনায় তোলপাড় গোটা রাজ্য। আরজিকরের ইমাজেন্সিতে হামলাও হয়েছে। গতকাল রাতজেগে ওই খুনের ঘটনার প্রতিবাদ করেছেন মানুষজন। এরকম এক পরিস্থিতিতে দেশের মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে রাজ্যগুলিকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-ফাঁসির দাবিতে এবার রাজপথের দখল নেবেন মমতা!

প্রধানমন্ত্রী আজ লাল্লকেল্লা থেকে দেওয়া ভাষণে বলেন, মহিলাদের প্রতি যে অত্যাচার হচ্ছে তাতে মানুষের আক্রোশ বাড়ছে। এটা বুঝতে পারি। রাজ্য় সরকারগুলিকে এনিয়ে ভাবতে হবে। মহিলাদের বিরুদ্ধে কোনও অপরাধ হলে তা দ্রুত তদন্ত করতে হবে, অপরাধীদের কড়া সাজা হোক। মানুষের বিশ্বাস ফিরিয়ে আনা প্রয়োজন। ধর্ষণের মতো কোনও ঘটনা যখন ঘটে তখন তা নিয়ে বহু চর্চা হয়। কিন্তু অপরাধীর যখন সাজা হয় তখন কোনও খবর হয় না। সময়ের দাবি, যার সাজা হল তা নিয়ে চর্চা হোক যাতে অন্যদের মনে এনিয়ে ভয় তৈরি হয়।

উল্লেখ্য, আরজিকরের ঘটনার জেরে গতকাল কলকাতার বিভিন্ন জায়গায় রাত দখল করো কর্মসূচি পালন করা হয়। যাদবপুর থেকে কলকাতা উত্তরের বিভিন্ন জায়গায় রাতে মহিলার জড়ো হয়ে আরজিকরের দোষীর শাস্তির দাবিতে সভা করেন। পাশাপাশি তদন্তে সরকারের গফিলতির কথা টেনে আনেন। প্রধানমন্ত্রী ওই ঘটনার কথা উল্লেখ না করলেও অনেকটাই স্পষ্ট বার্তা দিয়ে দিলেন, আর নয়। অপরাধীদের কড়া শাস্তি চাই।

চিকিত্সক খুনে রাজ্য সরকার আগেই জানিয়ে দিয়েছিল প্রয়োজনে সিবিআই তদন্ত হবে। তবে তার  আগেই সিবিআই তদন্তের আদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এর মধ্যেই গতকাল রাতে আরজিকরে ব্যাপক ভাঙচুর চালায় একদল দুষ্কৃতী। তারা কার তাদের ছবি প্রকাশ করে জানার চেষ্টা করছে কলকাতা পুলিস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.