লখনউয়ে CAB-র বিরোধিতায় ক্যাম্পাসের ভিতর থেকে পুলিসকে পাথর ছুড়ল পড়ুয়ারা

লখনউয়ের পুলিস কমিশনার জানিয়েছেন, প্রায় ১৫০ ছাত্রছাত্রী বিক্ষোভ দেখাচ্ছিলেন। হঠাৎই ক্যাম্পাসের ভিতর থেকে পাথর ছুড়তে শুরু করে তারা। ৩০ সেকেন্ড ধরে চলে ইঁটবৃষ্টি।

Updated By: Dec 16, 2019, 01:22 PM IST
লখনউয়ে CAB-র বিরোধিতায় ক্যাম্পাসের ভিতর থেকে পুলিসকে পাথর ছুড়ল পড়ুয়ারা

নিজস্ব প্রতিবেদন: দিল্লির পর এবার নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে হিংসা ছড়াল লখনউয়ের কলেজ ক্যাম্পাসে। সোমবার লখনউয়ের নদওয়া কলেজে বিক্ষোভ চলাকালীন আইনরক্ষকদের লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ ছাত্রছাত্রীদের বিরুদ্ধে। কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিস। 

জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সমর্থনে সোমবার সকাল থেকে বিক্ষোভ দেখাতে শুরু করেন ছাত্রছাত্রীরা। কিছুক্ষণের মধ্যেই তা হিংসাত্মক চরিত্র ধারণ করে। এর পরই পুলিসকে লক্ষ্য করে ইঁট ছুড়তে শুরু করে বিক্ষোভকারীরা। ক্যাম্পাসের ভিতর থেকে বাইরে দাঁড়িয়ে থাকা পুলিসকর্মীদের লক্ষ্য করে শুরু হয় ইঁটবৃষ্টি। 

মাঝরাতে হামলা, ঘাটালে বিজেপি নেতাকে মেরে ২ পা ভেঙে দিল তৃণমূল

লখনউয়ের পুলিস কমিশনার জানিয়েছেন, প্রায় ১৫০ ছাত্রছাত্রী বিক্ষোভ দেখাচ্ছিলেন। হঠাৎই ক্যাম্পাসের ভিতর থেকে পাথর ছুড়তে শুরু করে তারা। ৩০ সেকেন্ড ধরে চলে ইঁটবৃষ্টি। তার পরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিস। পড়ুয়ারা ক্লাসরুমে ফেরত চলে যান। 

 

শনিবার দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়ায় উৎশৃঙ্খলতা রুখতে দিল্লি পুলিসের অভিযানের পরই দেশজুড়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে বিক্ষোভ। কোথাও কোথাও তা হিংসাত্মক রূপ দিয়েছে। পড়ুয়াদের একাংশের দাবি, গায়ের জোরে জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় চত্বরে ঢুকে ছাত্রছাত্রীদের ওপর নিপীড়ন চালিয়েছে দিল্লি পুলিস। 

.