ভারতের নবীন উদ্যোগপতিদের দিশা দেখাচ্ছে এসেল গ্রুপ

 'এসেলেটর' প্রকল্প সমাজে পিছিয়ে পড়া বা সমান সুবিধা ভোগ করতে না পারা শ্রেণিকে বাণিজ্য ক্ষেত্রে এগিয়ে আসতে উদ্বুদ্ধ করবে এবং বিশ্বাস করে এরূপ ক্ষমতায়নের মাধ্যমে দেশের অর্থনীতির শ্রীবৃদ্ধি ঘটাবে। 

Updated By: Dec 13, 2017, 12:01 AM IST
ভারতের নবীন উদ্যোগপতিদের দিশা দেখাচ্ছে এসেল গ্রুপ

নিজস্ব প্রতিবেদন: দেশের ক্ষমতায়নে বলিষ্ঠ পদক্ষেপ নিতে রাজ্যসভার সাংসদ তথা এসেল গ্রুপের (Essel Group) চেয়ারম্যান ডঃ সুভাষ চন্দ্র গোয়েল এক প্রয়োজনীয় এবং সময়োপযগী ভূমিকা গ্রহণ করলেন। এসেল গ্রুপের ৯০ বছর পূর্তি অনুষ্ঠান উপলক্ষে জি পরিবারের পক্ষ থেকে ৫০০০ কোটি টাকা হিতৈষীমূলক কর্মকাণ্ডের প্রতি নিয়োজিত করা হল। আজই সুভাষ চন্দ্র ফাউন্ডেশন 'এসেলেটর' প্রকল্পের ঘোষণা করে। ভারতবর্ষের নবীন উদ্যোগপতিদের চিহ্নিত করে সঠিক দিশা দেখাতেই 'এসেলেটর' (Esselerator) প্রকল্পের সূচনা হয়েছে এসেল গ্রুপের চেয়ারম্যান ডঃ সুভাষ চন্দ্র গোয়েলের হাত ধরে। বিশেষ করে সংবাদ এবং বিনোদন ক্ষেত্রে উদ্যোগী করার জন্য দিশা দেখাবে এই প্রকল্প। 

আরও পড়ুন- দেশের সেরা ২৪ ঘণ্টা ডট কম

এসেলেটর (Esselerator) প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে এসে এসেল গ্রুপের চেয়ারম্যান বলেন, "৯০ বছর ধরে একের পর এক মাইলস্টোন পার করে এসেছে এসেল গ্রুপ। নবীন উদ্যোগপতিদের আমরা অতীতেও বহুবার পথ দেখিয়েছি। শুধু আর্থিক সহায়তাই নয়, একটি 'চেন মডেল' আকারে উদ্যোগপতিদের সাহায্য করতেই এই বছরই সুভাষ চন্দ্র ফাউন্ডেশনের প্রতিষ্ঠা করেছি আমরা। আমাদের লক্ষ্য অতীত ঐতিহ্যকে ধারাবাহিকভাবে এগিয়ে নেওয়া যাওয়া।" উল্লেখ্য, এসেলেটর (Esselerator) প্রকল্প বাস্তবায়ানে সুভাষ চন্দ্র ফাউন্ডেশনকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে TiE Mumbai (একটি অলাভজনক সংস্থা, যা বিশ্ব জুড়ে উদ্যোগ গ্রহনের জন্য নবীনদের অনুপ্রাণিত করে)। 

প্রসঙ্গত উল্লখ্য, 'এসেলেটর' প্রকল্প সমাজে পিছিয়ে পড়া বা সমান সুবিধা ভোগ করতে না পারা শ্রেণিকে বাণিজ্য ক্ষেত্রে এগিয়ে আসতে উদ্বুদ্ধ করবে এবং বিশ্বাস করে এরূপ ক্ষমতায়নের মাধ্যমে দেশের অর্থনীতির শ্রীবৃদ্ধি ঘটাবে। 

.