'দেশ কা সচ' পিটিশন মঞ্চের সূচনা করলেন রাজ্যসভার সাংসদ সুভাষ চন্দ্র

জনহিতকর বিষয়গুলি সামনে আনতে মঞ্চের সূচনা করল সুভাষ চন্দ্রের ফাউন্ডেশন।  

Updated By: Oct 2, 2018, 10:16 PM IST
'দেশ কা সচ' পিটিশন মঞ্চের সূচনা করলেন রাজ্যসভার সাংসদ সুভাষ চন্দ্র

নিজস্ব প্রতিবেদন: দেশের নাগরিকদের ক্ষমতায়ন ও তাঁদের ভাবনা প্রকাশের জন্য 'দেশ কা সচ' নামে একটি মঞ্চের সূচনা করল সুভাষ চন্দ্রের ফাউন্ডেশন (SACH)। মঙ্গলবার গান্ধী জয়ন্তীতে এই মঞ্চের সূচনা হল। জনহিতের কাজে আবেদন করতে পারবেন আম নাগরিক। আর সেই আবেদন যাতে সাড়া পায়, তার চেষ্টা করবে 'দেশ কা সচ'। এতে সমাজে বদল আনতে উত্সাহিত হবেন নাগরিকরা। 

জনহিতকর কাজে ইতিবাচক আবেদন করতে পারবেন কোনও ব্যক্তি। ওই আবেদনের পক্ষে সমর্থন জোগাড় করতে পারেন। কোনও আবেদনে ১০,০০০ সমর্থন থাকলে তা সমাধান করার চেষ্টা করেছেন সুভাষ চন্দ্র। 

নিজের ভিশনকে একটা মঞ্চে অবতীর্ণ করার পর রাজ্যসভার সাংসদ সুভাষ চন্দ্র বলেন, কয়েক বছর ধরে সমাজের গুরুত্বপূর্ণ বিষয়গুলি সামনে আনার একটা মঞ্চপ্রদান করেছি। দেশের নাগরিক হয়ে বলছি, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব প্রতিটি নাগরিকের। 

ডক্টর সুভাষ চন্দ্র আরও বলেন, 'দেশ কা সচ' দেশবাসীকে স্বর দেবে। এটা আমাদের একটা প্রয়াস। মানুষকে কাছে নিয়ে আসবে এবং মঞ্চের মাধ্যমে পরস্পরকে সহযোগিতা করতে পারবেন তাঁরা। আমার বিশ্বাস, এই মঞ্চের ব্যবহার করবেন মানুষ। দেশ আমাদের তাই দায়িত্বও আমাদের''।  

মহাত্মা গান্ধীর অত্যন্ত প্রিয় ভজন 'বৈষ্ণব জন তো'র ভাবধারা নিয়ে শুরু হয়েছে 'দেশ কা সচ'। সংগীত পরিচালক অমিত ত্রিবেদীর ও অগ্রণী গায়কদের মধুর সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে সবচনা হয়েছে এই মঞ্চের।         

আরও পড়ুন- বাপুর পছন্দের ভজন 'বৈষ্ণব জন তো' গাইলেন ১২৪টি দেশের শিল্পীরা

.