তৃণমূলের মনোভাবকে স্বাগত বাদলের

তৃণমূলকে প্রশংসা করে ছোট্ট একটি টুইটে সুখবীর লেখেন-- 'ডেরেক-ইয়োর স্ট্যান্ড আগেনস্ট দ্য এগ্রিকালচার বিলস ইন পার্লামেন্ট ইজ ওয়েলনোন। অ্যাপ্রিশিয়েট ইয়োর সাপোর্ট।'

Updated By: Sep 27, 2020, 06:02 PM IST
তৃণমূলের মনোভাবকে স্বাগত বাদলের

 নিজস্ব প্রতিবেদন: তৃণমূলকে ফিরতি রাজনৈতিক 'জেসচার' দেখালেন শিরোমণি অকালি দলের সুখবীর সিং বাদল। 

কৃষিবিল ইসুতে শিরোমণি অকালি দল প্রথম থেকেই তাদের আপত্তি জানাচ্ছিল। পরে তারা এই ইসুতে এনডিএ ছেড়ে বেরিয়ে আসে। সঙ্গে সঙ্গে তৃণমূল অকালি দলের প্রতি তাদের নৈতিক সমর্থনও জানায়। ডেরেক ও'ব্রায়েন একটি টুইটে জানিয়েছিলেন, লড়াইটা যেহেতু কৃষকদের স্বার্থে তাই তৃণমূল সুখবীর সিং বাদল এবং অকালি দলকে সমর্থন জানাবে। 

এ বার তৃণমূলের এই ইতিবাচক মনোভাবকে যথোচিত স্বাগত জানালেন সুখবীর সিং বাদলও। তৃণমূলকে প্রশংসা করে ছোট্ট একটি টুইটে তিনি লেখেন-- 'ডেরেক-ইয়োর স্ট্যান্ড আগেনস্ট দ্য এগ্রিকালচার বিলস ইন পার্লামেন্ট ইজ ওয়েলনোন। অ্যাপ্রিশিয়েট ইয়োর সাপোর্ট।'

এনডিএ ছাড়ার পরে কংগ্রেস ছাড়া বিরোধীদলের অনেকেরই সমর্থন পাচ্ছে অকালি দল। তৃণমূলও সেই তালিকায় রইল। তৃণমূলের রাজনৈতিক দর্শন এবং কর্মপ্রক্রিয়ার পক্ষে অবশ্য খুবই মানানসই এই সমর্থন। কেননা, তৃণমূল বরাবরই কৃষকস্বার্থকে বড় করে দেখেছে। 

তা ছাড়া রাজ্য-কেন্দ্র রাজনীতির দ্বৈরথে বিজেপির সঙ্গে তাদের দড়ি টানাটানি আছেই। সেই প্রেক্ষিতে সদ্য বিজেপি-বিমুখ অকালি দলের পাশে দাঁড়ানোটা তৃণমূলের পক্ষে কিন্তু যথেষ্ট ইঙ্গিতবাহী।