আদালত আমাদের হাতে বলায় বিজেপি বিধায়ককে কড়া ভর্তসনা সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বলেন, এ ধরনের মন্তব্য অনুমোদন করে না আদালত। উল্লেখ্য, এ দিন মুসলিম পক্ষের আইনজীবী রাজীব ধবনের অভিযোগ, তাঁকে ফেসবুকে খুনের হুমকি দেওয়া হচ্ছে

Updated By: Sep 12, 2019, 06:55 PM IST
আদালত আমাদের হাতে বলায় বিজেপি বিধায়ককে কড়া ভর্তসনা সুপ্রিম কোর্টের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাম মন্দির তৈরি হবেই। কারণ, সুপ্রিম কোর্ট আমাদের হাতে। উত্তর প্রদেশের বিজেপি বিধায়ক মুকুত বিহারী ভার্মা সাংবাদিক বৈঠকে এ কথা বলেছিলেন। বৃহস্পতিবার, অযোধ্যা মামলার শুনানিতে এ প্রসঙ্গে তীব্র ভর্তসনা করে সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বলেন, এ ধরনের মন্তব্য অনুমোদন করে না আদালত। উল্লেখ্য, এ দিন মুসলিম পক্ষের আইনজীবী রাজীব ধবনের অভিযোগ, তাঁকে ফেসবুকে খুনের হুমকি দেওয়া হচ্ছে। আদালত চত্বরে নিগৃহীত হতে হচ্ছে বলে অভিযোগ করেন। কয়েক দিন আগে, ধবনকে হুমকি দেওয়ায় দুই ব্যক্তির বিরুদ্ধে নোটিস জারি করে সুপ্রিম কোর্ট। অভিযুক্তের একজন সরকারি আধিকারিক।

আরও পড়ুন- আরএসএস ধাঁচে প্রেরক নিয়োগ! বুথস্তরে সংগঠন মজবুত করতে বাড়ি-বাড়ি জনসংযোগের নির্দেশ সনিয়ার

ধবনের অভিযোগের ভিত্তিতে এ দিন প্রধান বিচারপতি জানান, এ ধরনের ঘটনা এ দেশে হওয়া উচিত নয়। দুই পক্ষকেই নির্ভয়ে মতামত রাখা উচিত। এরপর সুপ্রিম কোর্ট ধবনের নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেয়। তবে, সেই নিরাপত্তা নিতে খারিজ করে ধবন জানান, তাঁর জন্য প্রধান বিচারপতির এই মন্তব্য যথেষ্ট। অযোধ্যা মামলায় মধ্যস্থতাকারীরা রফাসূত্র বের করতে ব্যর্থ হওয়ায় গত ৬ অগস্ট থেকে প্রতিদিন শুনানি চলছে সুপ্রিম কোর্টে। আজ এই শুনানির ২২ তম দিন ছিল।

.