Sandeshkhali Incident | Supreme Court: 'মণিপুরের সঙ্গে সন্দেশখালির তুলনা করবেন না'!

সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা প্রত্যাহার। প্রয়োজনে হাইকোর্টের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিলেন মামলাকারী।  

Updated By: Feb 19, 2024, 08:12 PM IST
Sandeshkhali Incident | Supreme Court: 'মণিপুরের সঙ্গে সন্দেশখালির তুলনা করবেন না'!

রাজীব চক্রবর্তী: 'মণিপুরের সঙ্গে সন্দেশখালির তুলনা করবেন না'। সুপ্রিম কোর্টের কড়া মনোভাবে জনস্বার্থ মামলা প্রত্যাহার। প্রয়োজনে হাইকোর্টের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিলেন মামলাকারী।

আরও পড়ুন:  Sandeshkhali Incident: সন্দেশখালির আক্রান্তদের আশ্রয়, রাজভবনে পিস হোমের উদ্যোগ রাজ্যপালের

ঘটনাটি ঠিক কী? সন্দেশখালিকাণ্ডে উত্তাল বঙ্গ রাজনীতি। হাইকোর্টে ইডি-র তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছিল, রাজ্য পুলিসের উপর তাদের আস্থা নেই। এমনকী, তথ্য বিকৃতির আশঙ্কাও প্রকাশ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী। আর্জি ছিল, 'সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হোক'। কিন্তু সেই আর্জি খারিজ করে সিট গঠনের নির্দেশ দিয়েছেন  হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত।

এদিকে সন্দেশখালিকাণ্ডে সুপ্রিম কোর্টের জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন আলাখ অলোক শ্রীবাস্তব নামে এক আইনজীবী। স্রেফ মামলা অন্য়.রাজ্যে সরানো নয়, মণিপুরের হিংসার মতোই সন্দেশখালিতেও সিবিআই তদন্তের আর্জি জানিয়েছিলেন তিনি। এদিন সেই জনস্বার্থ মামলার শুনানি হয় শীর্ষ আদালতের।

বিচারপতিদের পর্যবেক্ষণ, 'হাইকোর্ট ইতিমধ্যেই মামলা গ্রহণ করেছে। এখন সুপ্রিম কোর্টে মামলার দরকার নেই'। মামলাকারীর আইনজীবীর উদ্দেশ্য মন্তব্য, 'মণিপুরের সঙ্গে সন্দেশখালির তুলনা করবেন না'।

আরও পড়ুন:  Chanda Kochhar: চন্দা কোচারের গ্রেফতারিতে ক্ষমতার অপব্যবহার করেছে সিবিআই: বম্বে হাইকোর্ট

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

Tags:
.