Abhishek Banerjee: ভোটের মধ্যে তলব নয়, লোকসভা নির্বাচনের আগে 'সুপ্রিম' স্বস্তি অভিষেকের!

তৃণমূল নেতৃত্বের বক্তব্য শীর্ষ আদালতের এই নির্দেশ বিরোধীদের গালে বিরাশি সিক্কার চড়! পরবর্তী শুনানি পর্যন্ত তলব নয় অভিষেককে। ইডির উদ্দেশে কড়া নির্দেশ শীর্ষ আদালতের।

Updated By: Mar 20, 2024, 01:01 PM IST
Abhishek Banerjee: ভোটের মধ্যে তলব নয়, লোকসভা নির্বাচনের আগে 'সুপ্রিম' স্বস্তি অভিষেকের!

রাজীব চক্রবর্তী: লোকসভা নির্বাচনের আগে সুপ্রিম কোর্টে স্বস্তি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। লোকসভা নির্বাচন চলাকালীন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করতে পারবে না ইডি। নির্দেশ সুপ্রিম কোর্টের। সুপ্রিম কোর্টে পরবর্তী শুনানির দিন ১০ জুলাই। সুপ্রিম কোর্টের নির্দেশ, পরবর্তী শুনানির দিন পর্যন্ত অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করা যাবে না। অর্থাৎ, লোকসভা ভোটের মধ্যে অভিষেককে দিল্লিতে তলব করতে পারবেন না ইডি। বিচারপতি বেলা এম ত্রিবেদী ও বিচারপতি পঙ্কজ মিথালের বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।

কয়লা দুর্নীতি মামলায় ইডির সমনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পক্ষে আদালতে আইনজীবী কপিল সিব্বল আবেদন করেন ।যে, লোকসভা নির্বাচন চলাকালীন অন্তত জুলাই পর্যন্ত দিল্লিতে ইডি তলব যেন না করে। সিব্বল বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। একজন সাংসদ। তার পাশাপাশি, ২০২৪ লোকসভা নির্বাচনে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হিসেবে ফের প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১ জুন ডায়মন্ড হারবার কেন্দ্রে ভোট। 

সিব্বল আদালতে আরও বলেন যে, বরাবর ইডির তদন্তে সহযোগিতা করে এসেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি ইডির নির্দেশ মত ১০ বছরের আয়করের হিসেব জমা দিয়েছেন। একাধিকবার তলবে সাড়া দিয়ে জিজ্ঞাসাবাদে মুখোমুখি হয়েছেন। এখন ভোটের মুখে তাঁকে হয়রান করতে বার বার দিল্লিতে ডেকে পাঠাতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাই জুলাই পর্যন্ত যেন তাঁর মক্কেলকে তলব করা না হয়। উল্লেখ্য, এই কয়লা দুর্নীতি মামলায় ২০২৩ সালের ২১ মার্চ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে শেষবার তলব করেছিল ইডি।নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতেও ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছে অভিষেককে।

সুপ্রিম কোর্টের নির্দেশকে স্বাগত জানিয়েছে তৃণমূল। তৃণমূল নেতৃত্বের বক্তব্য শীর্ষ আদালতের এই নির্দেশ বিরোধীদের গালে বিরাশি সিক্কার চড়!

আরও পড়ুন, Loksabha Election 2024: প্রথম দফাতেই রাজ্যে ২৩৫ কোম্পানি বাহিনী, ৬ কেন্দ্রকে স্পর্শকাতর ঘোষণা কমিশনের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.