Chandigarh Mayor Polls: '৮ বাতিল ভোটই AAP-এর পক্ষে!' পুনঃগণনার নির্দেশ শীর্ষ আদালতের

শুনানির সময়ে আদালত জানিয়েছে যে নির্বাচনের রিটার্নিং অফিসার অনিল মিশ্রর বাতিল করা আটটি ব্যালটেই ভোট আপ প্রার্থী কুলদীপ কুমারের পক্ষে ছিল।

Updated By: Feb 20, 2024, 05:30 PM IST
Chandigarh Mayor Polls: '৮ বাতিল ভোটই AAP-এর পক্ষে!' পুনঃগণনার নির্দেশ শীর্ষ আদালতের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চণ্ডীগড়ের মেয়র নির্বাচন সংক্রান্ত মামলায় নিজেদ্র সিদ্ধান্ত জানিয়েছে সুপ্রিম কোর্ট। মঙ্গলবার শীর্ষ আদালত জানিয়েছে যে এই নির্বাচনের ফলাফল নতুন করে গণনার নির্দেশ দিয়েছে। আদালত আরও জানিয়েছে যে আটটি ব্যালট ইনভ্যালিড বলা হয়েছিল সেগুলি সব ভ্যালিড। ওই ব্যালটগুলিতে সব ভোট আপ দলের প্রার্থী কুলদীপ কুমারের পক্ষে ছিল বলে জানিয়েছে আদালত।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে তিন বিচারপতির বেঞ্চ জানিয়েছে, ‘আমরা বৈধ হিসাবে এই আটটি ভোট সহ ভোটের পুনঃগণনার নির্দেশ দিতে আগ্রহী’।     

আরও পড়ুন: Maratha reservation bill: লোকসভা নির্বাচনের আগেই বড় খবর! বিধানসভায় পাশ ১০% মারাঠা কোটা

শুনানির সময়ে আদালত জানিয়েছে যে নির্বাচনের রিটার্নিং অফিসার অনিল মাইশের বাতিল করা আটটি ব্যালটেই ভোট আপ প্রার্থী কুলদীপ কুমারের পক্ষে ছিল।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় জানিয়েছেন, ‘কুলদীপ কুমারের পক্ষে ভোট দেওয়া হয়। তিনি (রিটার্নিং অফিসার) একটি লাইন দেন। ভিডিয়োতে দেখা মাত্র একটি লাইন’।

ব্যালট পেপার এবং গণনার সময়ের ভিডিয়ো জমা দেওয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সোমবার এই নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন: Smile Desining Surgery: বিয়ের আগে হাসি ঠিক করতে 'স্মাইল ডিজাইনিং' সার্জারি, যুবকের পরিণতি মর্মান্তিক!

৩০ জানুয়ারির নির্বাচনে তিনটি আসনেই নিরঙ্কুশ জয় পায় বিজেপি। কংগ্রেস এবং আপের জোট প্রার্থীদের হারিয়ে এই জয় পায় তারা। এরপরে নতুন  নির্বাচন চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করে আপ। তাঁদের আবেদনে নির্বাচনের রিটার্নিং অফিসার অনিল মিশ্রর বিরুদ্ধে ‘ফ্রড এবং ফরজারি’-র অভিযোগ করে তারা।

গণনার পরেই একটি ভিডিয়ো ভাইরাল হয় যেখানে অনিল মাইশকে ব্যালট পেপারে টিক দেওয়ার সময়ে সিসিটিভি-র দিকে তাকাতে দেখা গিয়েছে। এই ঘটনা এই নির্বাচনের সততা সম্পর্কে প্রশ্ন তুলে দিয়েছে।

সোমবার শুনানির সময়, সুপ্রিম কোর্ট মেয়র নির্বাচনে ‘ঘোড়া-কেনা বেচার ব্যবসা’ বলেছে এবং উল্লেখ করেছে যে মিশ্রকে, তাঁর বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের জন্য দোষী সাব্যস্ত হলে, তাঁর বিরুদ্ধে বিচার চলা উচিত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.