R G Kar Doctor Rape-Murder Case: আরজি কর-কাণ্ডে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ, প্রধান বিচারপতির বেঞ্চে মঙ্গলেই শুনানি...

Supreme Court on R G Kar Incident: আরজি কর-কাণ্ডে ক্রমশই কোণঠাসা হচ্ছে রাজ্য সরকার, এমনই দাবি বিরোধীদের। সাম্প্রতিক সময়ে এই মামলায় পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে হাইকোর্ট। কলকাতা পুলিসের হাত থেকে সেই মামলার তদন্তভার সিবিআই-এর হাতে তুলে দেয় হাইকোর্ট। এবার স্বতঃপ্রণোদিতভাবেই এই মামলায় হস্তক্ষেপ করছে দেশের সর্বোচ্চ আদালত।

Updated By: Aug 18, 2024, 07:26 PM IST
R G Kar Doctor Rape-Murder Case: আরজি কর-কাণ্ডে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ, প্রধান বিচারপতির বেঞ্চে মঙ্গলেই শুনানি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর হাসপাতালে ট্রেনি ডক্টরকে ধর্ষণ করে খুনের ঘটনায় (RG Kar Doctor Death Case) স্বতঃপ্রণোদিত ভাবে মামলা গ্রহণ করল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের (Supreme Court) প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে আগামী পরশু, মঙ্গলবার হবে শুনানি। সব মামলার আগেই আরজি কর মামলা শুনবে সুপ্রিম কোর্ট, এমনটাই খবর। সম্প্রতি কলকাতা হাইকোর্টের নির্দেশে আরজি কর কাণ্ডের তদন্তভার উঠেছে সিবিআইয়ের হাতে। এবার হস্তক্ষেপ করতে চলেছে সুপ্রিম কোর্ট। 

আরও পড়ুন- Sheikh Hasina: হাসিনার বিরুদ্ধে একাধিক গণহত্যার মামলা, ফাঁসির দাবিতে ফের পথে ছাত্র-জনতা...

'In Re: Alleged Rape and Murder of Trainee Doctor in RG Kar Medical College Hospital, Kolkata and Related issues' নামে রবিবার দুপুর ১টা নাগাদ মামলা দায়ের হয়েছে দেশের সর্বোচ্চ আদালতে। সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হবে আগামী মঙ্গলবারে। স্বতঃপ্রণোদিতভাবেই এই মামলায় হস্তক্ষেপ করছে দেশের সর্বোচ্চ আদালত। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পর্দিওয়ালা এবং মনোজ মিশ্রের বেঞ্চ মামলার শুনানি করবে। 

গত ৯ অগাস্ট কলকাতার আর জি কর হাসপাতালে ৩১ বছর বয়সি ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ ও মৃত্যু ঘিরে তোলপাড় গোটা দেশ। নারকীয় এই হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে রাস্তায় নেমেছে সারা রাজ্য। এই মুহূর্তে কলকাতা-সহ গোটা দেশে এই ঘটনার প্রতিবাদে আন্দোলন চলছে। রাজ্য পুলিসের হাত থেকে ঘটনার তদন্তভার সিবিআই-এর হাতে তুলে দিয়েছে হাইকোর্ট। এবার সেই মামলায় স্বতঃপ্রণোদিত ভাবে হস্তক্ষেপ করতে চলেছে সর্বোচ্চ আদালত। 

আরও পড়ুন- Rituparna Sengupta: শাঁখ বাজিয়ে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ, তুমুল ট্রোলের মুখে বড় সিদ্ধান্ত ঋতুপর্ণার...

প্রসঙ্গত, গত ৯ অগাস্ট আর জি কর হাসপাতাল থেকে উদ্ধার করা হয় ওই তরুণী চিকিৎসককে। ধর্ষণ করে খুন করা হয় বলে অভিযোগ ওঠে। সেই ঘটনায় তদন্তে নেমে পেশায় সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়কে গ্রেফতার করে পুলিস। তবে এর পিছনে বড় রহস্যের গন্ধ পাচ্ছে সকলেই। নির্যাতিতার পরিবারের তরফেও সিবিআই তদন্তের দাবি তোলা হয়। সেই মতো কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম মামলার তদন্তভার সিবিআই-এর হাতে তুলে দেন। এবার স্বতঃপ্রণোদিতভাবেই এই মামলায় হস্তক্ষেপ করছে দেশের সর্বোচ্চ আদালত।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.