রাজ্য-কেন্দ্রকে Lockdown-র পরামর্শ সুপ্রিম কোর্টের

 লকডাউনের ফলে মানুষ যাতে আর্থিক সমস্যায় না পরেন সেদিকে খেয়াল রাখার কথাও বলা হয়েছে। 

Updated By: May 3, 2021, 12:05 PM IST
রাজ্য-কেন্দ্রকে Lockdown-র পরামর্শ সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদন:  গতকালের শুনানিতে সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে, তাতে বলা হয়েছে  দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ যেভাবে মাথাচাড়া দিয়েছে। তা আতঙ্কের কারণ হয়ে উঠেছে। তৃতীয় ঢেউ আসার আগে লকডাউন জারি করাই যথাযথ।  কেন্দ্র এবং রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে, সংক্রমণ রোধে ভবিষ্যতে কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে তা নিয়ে পরিকল্পনা করতে হবে।  পাশাপাশি ভিড় এবং সুপার স্প্রেডার অনুষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছে। ভাইরাসকে থামাতে লকডাউনের ব্যাপারে ভেবে দেখার কথা বলা হয়েছে। 

তবে  লকডাউন জারি করার পরামর্শ দেওয়ার পাশাপাশি, লকডাউনের জেরে মানুষের অসুবিধার বিষয়টি নিয়েও ভাবনা চিন্তা করতে বলেছে সুপ্রিম কোর্ট।  লকডাউনের ফলে মানুষ যাতে আর্থিক সমস্যায় না পরেন সেদিকে খেয়াল রাখার কথাও বলা হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন  ৩ লাখ ৬৮ হাজার ১৪৭ জন। সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৩২ জন।  তবে মৃত্যু হার সেই এক জায়গাতেই রয়ে গিয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৪১৭ জনের। মোট করোনায় আক্রান্ত  ১ কোটি ৯৯ লক্ষ ২৫ হাজার ৬০৪ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১৬ লক্ষ ২৯ হাজার ৩০০৩ জন। মৃত্যু সংখ্যা ২ লক্ষ ১৮ হাজার ৯৫৯ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৩৪ লক্ষ ১৩ হাজার ৬৪২ । আর এই সংখ্যাটাই ভয় দেখাচ্ছে। মুখ থুবড়ে পড়েছে হাসপাতাল পরিকাঠামো। তাই সংক্রমণ যাতে না ছড়ায়, সেদিকে খেয়াল রাখার জন্য এই পরামর্শ দিয়েছে শীর্ষ আদালত। 

.