close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সেই রাতে একটুও ঘুমাতে পারিনি, ২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইকের কথা স্মরণ করলেন মোদী

উরি হামলার পাল্টা হিসেবে গত ২৮-২৯ সেপ্টেম্বর পাক অধিকৃত কাশ্মীরে অভিযান চালায় সেনা

Updated: Sep 29, 2019, 02:28 PM IST
সেই রাতে একটুও ঘুমাতে পারিনি, ২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইকের কথা স্মরণ করলেন মোদী

নিজস্ব প্রতিবেদন: পাক অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইকের তিন বছর পূর্ণ হল। ২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর রাত থেকে শুরু করে ২৯ সেপ্টেম্বর ভোররাত পর্যন্ত নিয়ন্ত্রণরেখা পেরিয়ে জঙ্গি শিবির ধ্বংস করে ভারতীয় সেনা। শনিবার সে কথা স্মরণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-২০২১ সালে কঠিন লড়াই, জাগো বাংলার প্রবন্ধে স্বীকার করে নিলে তৃণমূলের জাতীয় সভাপতি

শনিবার পালাম বিমানবন্দর এলাকায় বিজেপি নেতা-কর্মীদের এক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর সার্জিক্যাল স্ট্রাইকের রাতে ঘুমতে পারিনি। সারারাত জেগেছিলাম। অপেক্ষা করছিলাম কখন ফোন আসবে। এদিন এক গৌরবের ইতিহাস রচনা করেছিল আমাদের সেনা। তাদের সাহসকে কুর্নিশ।

উরি হামলার পাল্টা হিসেবে গত ২৮-২৯ সেপ্টেম্বর পাক অধিকৃত কাশ্মীরে অভিযান চালায় সেনা। নিয়ন্ত্রণরেখার ভেতরে ৩ কিলোমিটার ভেতরে ঢুকে পাঁচ ঘণ্টার অপারেশন চালায় সেনা। এতে নিহত হয় ৪০ জঙ্গি। ধ্বংস হয় বহু জঙ্গি শিবির।

আরও পড়ুন-পার্ক সার্কাসের পানশালায় জুয়ার আসর থেকে গ্রেফতার আরসালানের মালিক

ধ্রুব কপ্টার থেকে ভারতীয় সেনার প্যারা কমান্ডোরা নামেন পাক সীমানায়। গোটা অপারেশনটাই দিল্লিতে বসে লক্ষ্য করছিলেন তত্কালীন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পরীক্কর, জাতীয় নিরাপত্তা প্রধান অজিত দোভাল ও সেনাপ্রধান দলবীর সিং সুহাগ। অপারেশনের কথা প্রকাশ হতেই দেশজুড়ে হইচই শুরু হয়ে যায়। প্রমাণ চেয়ে বসে কংগ্রেস।