ঘরে আসছেন বড় অতিথি, তাই বন্ধ হচ্ছে প্রেমের দুয়ার-মূল ফটকও

ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। প্রজাতন্ত্র দিবসের পরদিন সাধারণ মানুষের জন্য বন্ধ থাকছে তাজমহলের দরজা। সেই সঙ্গে ২৭ জানুয়ারি বন্ধ থাকবে ইন্ডিয়া গেটের দরজাও। এমনিতে তাজ দর্শনে বছরের এটাই অন্যতম সেরা সময়, তার মাঝে ২৭ জানুয়ারি বন্ধ থাকায় পর্যটকরা অসুবিধার মুখে পড়বেন। শুধু তাজ বা ইন্ডিয়া গেট বন্ধ থাকাই নয়, বারাক ওবামার ভারত সফরের জন্য দিল্লির বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তাও বন্ধ থাকবে।

Updated By: Jan 19, 2015, 11:50 PM IST
 ঘরে আসছেন বড় অতিথি, তাই বন্ধ হচ্ছে প্রেমের দুয়ার-মূল ফটকও

ওয়েব ডেস্ক: ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। প্রজাতন্ত্র দিবসের পরদিন সাধারণ মানুষের জন্য বন্ধ থাকছে তাজমহলের দরজা। সেই সঙ্গে ২৭ জানুয়ারি বন্ধ থাকবে ইন্ডিয়া গেটের দরজাও। এমনিতে তাজ দর্শনে বছরের এটাই অন্যতম সেরা সময়, তার মাঝে ২৭ জানুয়ারি বন্ধ থাকায় পর্যটকরা অসুবিধার মুখে পড়বেন। শুধু তাজ বা ইন্ডিয়া গেট বন্ধ থাকাই নয়, বারাক ওবামার ভারত সফরের জন্য দিল্লির বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তাও বন্ধ থাকবে।

গোটা দিল্লি জুড়ে ঘন ঘন বসছে সিসিটিভ ক্যামেরা। এই ভারত সফর উপলক্ষ্যে নেয়া হয়েছে নজিরবিহীন নিরাপত্তা। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে ওবামার নিরাপত্তা নিশ্চিতে সেদিন গড়া হবে সাত স্তরের নিরাপত্তা ব্যবস্থা। ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে এবারই প্রথম উপস্থিত থাকবেন কোনো মার্কিন প্রেসিডেন্ট। ওবামার ভারত সফর উপলক্ষ্যে তাই সাজ সাজ রব পড়ে গেছে ভারতে। দিল্লিকে পরিণত করা হয়েছে দূর্গে।

.