Physical Abuse case: স্কুলেই ভুয়ো NCC ক্যাম্প! নারকীয় যৌন নিগ্রহের শিকার ১৩ জন কিশোরী, তারপর...

Tamilnadu: সেখানে স্কুলের ৪১ জন পড়ুয়া যায়। তাঁদের মধ্যে ১৭ জন ছাত্রী ছিল। অভিযোগ, কিছু খতিয়ে না দেখেই ওই ক্যাম্পের অনুমোদন দিয়ে দেন স্কুল কর্তৃপক্ষ। ক্যাম্পে শুরু থেকেই নানা অনিয়মের অভিযোগ ওঠে। 

Updated By: Aug 19, 2024, 08:35 PM IST
Physical Abuse case: স্কুলেই ভুয়ো NCC ক্যাম্প! নারকীয় যৌন নিগ্রহের শিকার ১৩ জন কিশোরী, তারপর...
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর ঘটনার উত্তাল সময়েই আরও এক ভয়ানক ঘটনা ঘটল। ভুয়ো এনসিসি ক্যাম্পের নামে ছাত্রীদের যৌন হেনস্থার অভিযোগে উত্তাল তামিলনাড়ু ! তামিলনাড়ুর কৃষ্ণগিরির ওই ক্যাম্পে গিয়ে যৌন হেনস্থার শিকার কমপক্ষে ১৩ ছাত্রী। ঘটনার জেরে স্কুলের প্রিন্সিপল ও শিক্ষক-সহ মোট ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। চলতি মাসের প্রথম দিকে তিন দিনের ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। 

আরও পড়ুন, Rasgulla: বিছানায় শুয়ে গেম খেলছিল ১৭ বছরের কিশোর, আচমকাই গলায় রসগোল্লা আটকে মৃত্যু!

তদন্ত থেকে জানা গিয়েছে একটি বেসরকারি স্কুল নিজেদের এনসিসি টিমকে সঙ্গে নিয়ে যায়নি। বদলে অন্য একটি দল গিয়ে এই এনসিসি ক্যাম্পটির আয়োজন করে। সেখানে স্কুলের ৪১ জন পড়ুয়া যায়। তাঁদের মধ্যে ১৭ জন ছাত্রী ছিল। অভিযোগ, কিছু খতিয়ে না দেখেই ওই ক্যাম্পের অনুমোদন দিয়ে দেন স্কুল কর্তৃপক্ষ। ক্যাম্পে শুরু থেকেই নানা অনিয়মের অভিযোগ ওঠে। এরপরই স্কুলের ছাত্রীরা অভিযোগ করে তাঁদেরকে শ্লীলতাহানি করা হয়েছে। 

সমস্ত মেয়েকে অডিটোরিয়ামের প্রথম তলায় রাখা হয়েছিল আর ছেলেরা নিচতলায় থাকত। তদারকির জন্য স্কুলের কোনও শিক্ষককেই নিয়োগ করা হয়নি বলে অভিযোগ। আর সেই সুযোগে বাইরে লোক ডেকে ছাত্রীদের যৌন হেনস্থার অভিযোগ ওঠে। কর্তৃপক্ষ বিষয়টি জানার পরও পুলিসকে জানাতে চাননি। তারা এই বিষয়টিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে।  

অভিযুক্তদের বিরুদ্ধে যৌন অপরাধের বিরুদ্ধে শিশুদের সুরক্ষা (পকসো) আইনে অভিযোগ আনা হয়েছে। কৃষ্ণগিরি জেলা শিশু কল্যাণ কমিটির একজন প্রবীণ আধিকারিক জানিয়েছেন যে স্কুল কর্তৃপক্ষ এবং শিবির সংগঠক উভয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। ভুয়ো এনসিসি ক্যাম্পের পিছনের দলটি অন্য স্কুলে একই ধরনের অনুষ্ঠান করেছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিস।

আরও পড়ুন, Triple Talaq: 'মুসলিম মহিলাদের জীবন....', তিন তালাকের বিরুদ্ধে শীর্ষ আদালতে জোর সওয়াল কেন্দ্রের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.