শুধু নবম থেকে দ্বাদশ নয়, ঝুঁকি নিয়েই সব শ্রেণির ক্লাস একইসঙ্গে শুরু হচ্ছে এই রাজ্যে

ধাপে ধাপে স্কুল খোলার কথা উড়িয়ে দিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী কে এ সেনগোটিয়ান

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 20, 2020, 03:57 PM IST
শুধু নবম থেকে দ্বাদশ নয়, ঝুঁকি নিয়েই সব শ্রেণির ক্লাস একইসঙ্গে শুরু হচ্ছে এই রাজ্যে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ইতিমধ্যেই করোনা আক্রান্ত ৫,৩৬,৭৭৮ জন। মৃত্যু হয়েছে ৮,৭৫১ জনের। দেশের পাঁচ রাজ্যে এখনও দ্রুত ছড়াচ্ছে করোনাভাইরাস। এর মধ্যেই দেশের অধিকাংশ রাজ্যে ২১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে নবম থেকে দ্বাদশ শ্রেণির পঠনপাঠন। তবে করোনা পরিস্থিতি একটু নিয়ন্ত্রণে এলেই তামিলনাড়ুতে সব শ্রেণির পঠনপাঠন একইসঙ্গে শুরু করার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার।

আরও পডুন-উত্তপ্ত আবহের মধ্যেই রাজ্যসভাতেও পাশ হয়ে গেল গুরুত্বপূর্ণ দুই কৃষি বিল

ধাপে ধাপে স্কুল খোলার কথা উড়িয়ে দিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী কে এ সেনগোটিয়ান। তিনি বলেছেন, সরকার আর কয়েক সপ্তাহ রাজ্যের করোনা পরিস্থিতি দেখবে, তারপর সব স্কুল খুলে দেওয়া হবে। সিফটে ক্লাস হবে না। সামাজিক দূরত্ব বজায় রেখে স্কুল চালানোর মতে পরিকাঠামো রাজ্যে রয়েছে।

উল্লেখ্য়, করোনা সংক্রমণের কথা মাথায় রেখে দেশজুড়ে গত ২৫ মার্চ থেকে স্কুল বন্ধ করার কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে আনলক ৪.০। এই দফায় ২১ তারিখ থেকে  
নবম-দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু করার কথা ভাবছে বিভিন্ন রাজ্য।

আরও পড়ুন-৪ জঙ্গির অ্যাকাউন্টে মিলল মোটা টাকা! গ্রেফতারির আগে কাকে ফোন করে আবু সুফিয়ান?

প্রসঙ্গত, দেশে এখন করোনা আক্রান্তের সংখ্য ৫৪ লাখেরও বেশি। মৃত্যু হয়েছে ৮৬,৭৫২ জনের। এর মধ্যে তামিলনাড়তে মারা গিয়েছেন ৮,৭৫১ জন, মহারাষ্ট্রে ৩২,২১৬ জন, অন্ধ্রপ্রদেশে ৫,৩০২ জন। দক্ষিণের রাজ্যগুলির এই পরিস্থিতির মধ্যেও ঝুঁকি  নিয়েও স্কুল খুলছে তামিলনাড়ু সরকার।