কৃষি আয়ের উপর কর বসানোর কোনও পরিকল্পনাই নেই সরকারের : জেটলি

কৃষি থেকে আয়ের উপর কর বসানোর কোনও পরিকল্পনা নেই কেন্দ্রীয় সরকারের, আজ দ্বর্থহীন ভাষায় একথা জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। গতকাল নীতি আয়োগের সদস্য বিবেক দেবরায় কৃষিক্ষেত্র থেকে আয়ের উপর কর বসানোর পক্ষে মত দেন। ফলে এবিষয়ে দেশ জুড়ে তৈরি হয় জল্পনা। আর সেই জল্পনা কাটাতে, সরকার যে এমন কোনও পরকল্পনাই করছে না তা আজ টুইট করে জানান জেটলি। সংবিধান প্রদত্ত ক্ষমতা অনুযায়ী কেন্দ্রীয় সরকারের যে কৃষি আয়ের উপর কর চাপানোর কোনও অধিকার নেই সেকথাও টুইটে উল্লেখ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

Updated By: Apr 26, 2017, 04:29 PM IST
কৃষি আয়ের উপর কর বসানোর কোনও পরিকল্পনাই নেই সরকারের : জেটলি

ওয়েব ডেস্ক: কৃষি থেকে আয়ের উপর কর বসানোর কোনও পরিকল্পনা নেই কেন্দ্রীয় সরকারের, আজ দ্বর্থহীন ভাষায় একথা জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। গতকাল নীতি আয়োগের সদস্য বিবেক দেবরায় কৃষিক্ষেত্র থেকে আয়ের উপর কর বসানোর পক্ষে মত দেন। ফলে এবিষয়ে দেশ জুড়ে তৈরি হয় জল্পনা। আর সেই জল্পনা কাটাতে, সরকার যে এমন কোনও পরকল্পনাই করছে না তা আজ টুইট করে জানান জেটলি। সংবিধান প্রদত্ত ক্ষমতা অনুযায়ী কেন্দ্রীয় সরকারের যে কৃষি আয়ের উপর কর চাপানোর কোনও অধিকার নেই সেকথাও টুইটে উল্লেখ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

 

 

উল্লেখ্য, কর বাবদ আয়ের ভিত পোক্ত করার জন্য কৃষি আয়ের উপর কর বসানোর পক্ষে গতকাল বিবেক দেবরায়ের সওয়ালের পরই আজকে নীতি আয়োগের তরফেও জানিয়ে দেওয়া হয় যে এই মতামত নেহাতই তাঁর ব্যক্তিগত, এর সঙ্গে নীতি আয়োগের কোনও সম্পর্ক নেই। পাশাপাশি স্বয়ং কেন্দ্রীয় অর্থমন্ত্রীকেও এবিষয়ে প্রকাশ্য মুখ খুলতে দেখা যায়। ফলে বোঝাই যাচ্ছে যে, কৃষি ক্ষেত্র থেকে আয়ের উপর কর বসানোর মতো 'অতি স্পর্শকাতর' বিষয় নিয়ে যথেষ্টই সাবধানী মোদী সরকার।

আরও পড়ুন- হৈ হৈ করে জিতেও দিল্লিতে 'শশ্মানের স্তব্ধতা', আগে 'দেশপ্রেম' বার্তা বিজেপির

.