ঘুষ দিতে গিয়ে হাতেনাতে গ্রেফতার চন্দ্রবাবু নাইডুর দলের বিধায়ক

মুখ পুড়ল চন্দ্রবাবু নাইডুর তেলেগু দেশম পার্টির। তেলেঙ্গানার এক টিডিপি বিধায়ক ঘুষ দিতে গিয়ে দেওয়ার হাতেনাতে ধরা পড়েন টিডিপি বিধায়ক রেভান্থ রেড্ডি। বিধানসভা কাউন্সিলে তাঁর দলের হয়ে ভোট দেওয়ার জন্য অপর এক বিধায়ককে ঘুষ দেওয়ার অপরাধে তাঁকে গ্রেফতার করা হয়।

Updated By: Jun 1, 2015, 11:16 AM IST
  ঘুষ দিতে গিয়ে হাতেনাতে গ্রেফতার চন্দ্রবাবু নাইডুর দলের বিধায়ক

হায়দরাবাদ: মুখ পুড়ল চন্দ্রবাবু নাইডুর তেলেগু দেশম পার্টির। তেলেঙ্গানার এক টিডিপি বিধায়ক ঘুষ দিতে গিয়ে দেওয়ার হাতেনাতে ধরা পড়েন টিডিপি বিধায়ক রেভান্থ রেড্ডি। বিধানসভা কাউন্সিলে তাঁর দলের হয়ে ভোট দেওয়ার জন্য অপর এক বিধায়ককে ঘুষ দেওয়ার অপরাধে তাঁকে গ্রেফতার করা হয়।
 
রেড্ডির সঙ্গে গ্রেফতার হয়েছেন আরও দু'জন। তাঁদের মধ্যে একজন আবার বিশপ। অভিযোগ এই বিশপের মাধ্যমেই বিধায়ক এলভিস স্টিফেনসনের সঙ্গে যোগাযোগ করেছলেন টিডিপি বিধায়ক রেভান্থ রেড্ডি।

স্টেফেনসনের লিখিত অভিযোগের বিরুদ্ধে তেলেঙ্গানা পুলিসের দুর্নীতি বিরোধী শাখা রেড্ডিকে ধরার ফাঁদ পেতেছিল।

দুর্নীতি বিরোধী শাখার তরফ থেকে জানানো হয়েছে ''অভিযোগটি খতিয়ে দেখার পর প্রাথমিক প্রমাণের উপর ভিত্তি করে ফাঁদ পাতা হয়। অডিও/ভিডিও প্রমাণের ভিত্তিতে এটা প্রমাণিত যে এলভিস স্টেফেনসনকে ৫০ লক্ষ টাকার ঘুষ দেওয়ার চেষ্টা করা হয়েছিল।''

তেলেঙ্গানা বিধানসভার অ্যাংলো-ইন্ডিয়ান কম্যুনিটির প্রতিনিধি স্টেফেনসনের অভিযোগ তাঁকে ৫কোটি টাকার ঘুষ ও একটি টিকিট দিয়ে বলা হয়েছিল হয় তিনি দেশ ছাড়ার অথবা টিডিপি-র হয়ে ভোট দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল।
 
রেড্ডিকে স্টেফেনসনের সেকেনদরাবাদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়। ছদ্মবেশে থাকা দুর্নীতি দমন শাখার আধিকারিকদের সামনের স্টেফেনসনকে ৫০লক্ষ টাকা ঘুষ দিতে চান রেড্ডি।

আজ তেলেঙ্গানায় ছ'টি বিধানসভা কাউন্সিল আসনের জন্য নির্বাচন। ১১৯ জনের তেলেঙ্গানা বিধানসভায় ৭০টিরও বেশি আসন বর্তমানে চন্দ্রশেখর রাও-এর তেলেঙ্গানা রাষ্ট্র সমতির দখলে। বর্তমান পরিস্থিতি অনুযায়ী ছ'টি বিধানসভা কাউন্সিল আসনের মধ্যে ৪টিতে টিআরএস-এর জয় এক কথায় নিশ্চিত।

যদিও রেভান্থ রেড্ডির অভিযোগ তিনি এক বৃহৎ ষড়যন্ত্রের শিকার।
 

 

.