Britain ফেরত ২৭৯ জন নিখোঁজ! ভুয়া ফোন নম্বর, ঠিকানা দিয়ে বেপাত্তা, সংক্রমণের আশঙ্কা

পুলিসের তরফে জানানো হয়েছে, দায়িত্বজ্ঞানহীনতার জন্যই রাজ্য তথা দেশে নতুন করে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা দেখা দিয়েছে।

Updated By: Dec 27, 2020, 09:43 AM IST
Britain ফেরত ২৭৯ জন নিখোঁজ! ভুয়া ফোন নম্বর, ঠিকানা দিয়ে বেপাত্তা, সংক্রমণের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন - কম করে ২৭৯ জন প্যাসেঞ্জার ব্রিটেন থেকে তেলেঙ্গানা ফিরেছেন এর মধ্যে। তেলেঙ্গানার স্বাস্থ্য দফতর জানিয়েছে, তাঁরা প্রত্যেকেই আপাতত নিরুদ্দেশ। নতুন করে ৫৯ জনের শরীরে করোনা সংক্রমন হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। শুধুমাত্র রবিবারেই গোটা দেশে নতুন করে ১১৯ জন  ব্রিটেন ফেরত যাত্রীর করোনা সংক্রমনের হিসেব পাওয়া গিয়েছে। 

তেলেঙ্গানার পুলিস জানিয়েছে, ব্রিটেন থেকে দেশে আসা ২৭৯ জনের মধ্যে ১৮৪ জনই ভুল ফোন নাম্বার ও ঠিকানা দিয়েছেন। যার ফলে তাঁদের কাউকেই প্রশাসন খুঁজে বের করতে পারছে না। ৯২ জন ব্রিটেন থেকে ফিরে অন্ধ্রপ্রদেশ, কেরালা, কর্ণাটকে নিরুদ্দেশ হয়েছেন। তারাও ঠিকানা ও ফোন নম্বর ভুল দিয়ে গিয়েছেন। পুলিসের তরফে জানানো হয়েছে, দায়িত্বজ্ঞানহীনতার জন্যই রাজ্য তথা দেশে নতুন করে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা দেখা দিয়েছে।

আরও পড়ুন-  Farm Laws প্রত্যাহার; MSP-র গ্যারান্টি চাই, মঙ্গলবার কেন্দ্রের সঙ্গে ফের আলোচনা কৃষকদের

তেলেঙ্গানার স্বাস্থ্য দপ্তরের অধিকর্তা জি শ্রীনিবাস রাও জানিয়েছেন, ''যাদের শরীরে করোনার নতুন স্ট্রেনের জীবাণু রয়েছে, তাঁদের নিয়ে ভয় পাওয়ার মতো কিছু নেই। শুধুমাত্র সেই সব মানুষদের সঠিক পদ্ধতিতে মাস্ক পরতে হবে এবং শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। তবুও আমরা জনগণের কাছে অনুরোধ করছি, সম্প্রতি কেউ অন্য দেশ থেকে ফিরলে সমস্ত তথ্য যেন প্রশাসনকে জানায়! আমাদের মেডিকেল স্টাফ তাদের বাড়ি গিয়ে পরীক্ষা করবে। দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করলে অন্যের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে।'' প্রসঙ্গত গত সপ্তাহেই ব্রিটেনে করোনাভাইরাস-এর নতুন স্ট্রেনের খোঁজ পেয়েছেন বিজ্ঞানীরা। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, নতুন স্ট্রেন আগের করোনাভাইরাস-এর থেকে অনেক বেশি সংক্রামক।

.