ইংরাজি নববর্ষে শুভেচ্ছা জানালেই ওঠ-বস করানোর হুমকি

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে ভাইরাল হয়েছে পুরুত মশাইয়ের সেই বক্তব্য। এব্যাপারে সাফাই দিয়ে তিনি বলেন, 'প্রতি বছরই আমি ভক্তদের ইংরাজি নববর্ষ পালন না করার পরামর্শ দিই। মন্দিরে পুরোহিত অধ্যাপক ও ভক্তরা ছাত্রের মতো। তাই এই পরামর্শ দেওয়ার অধিকার আমার রয়েছে।

Updated By: Dec 27, 2017, 11:40 AM IST
ইংরাজি নববর্ষে শুভেচ্ছা জানালেই ওঠ-বস করানোর হুমকি

নিজস্ব প্রতিবেদন: ইংরাজি নববর্ষের শুভেচ্ছা জানালে কান ধরে উঠবস করাব। ভক্তদের এমনই হুঁশিয়ারি দিলেন তেলেঙ্গানার এক পুরোহিত। সিএস রঙ্গরাজন নামে ওই পুরোহিতের দাবি ইংরাজি নববর্ষ হিন্দু সংস্কৃতির বিরোধী। তার বদলে তেলুগু পরব 'উগাদি' পালনের পরামর্শ দিয়েছেন তিনি। 

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে ভাইরাল হয়েছে পুরুত মশাইয়ের সেই বক্তব্য। এব্যাপারে সাফাই দিয়ে তিনি বলেন, 'প্রতি বছরই আমি ভক্তদের ইংরাজি নববর্ষ পালন না করার পরামর্শ দিই। মন্দিরে পুরোহিত অধ্যাপক ও ভক্তরা ছাত্রের মতো। তাই এই পরামর্শ দেওয়ার অধিকার আমার রয়েছে। তেলুগুদের নতুন বছর শুরু হয় উগাদি দিয়ে। তাই সবার উগাদি পালন করা উচিত।' 

আরও পড়ুন - কাশ্মীর দখল করতে কলকাতাকে যুদ্ধক্ষেত্রে পরিণত করার ডাক আল কায়দার

রঙ্গরাজনের দাবি, 'আমরা হিন্দু সংস্কৃতি ভুলে যাচ্ছি। নিজেদের সংস্কৃতিকে উপেক্ষা করছি। কিন্তু এসব রক্ষা করার দায়িত্ব আমাদেরই।' এমনকী যে সব মন্দির ইংরাজি নববর্ষে সাজানো হয় তাদের কর্তৃপক্ষেরও ভর্ত্সনা করেছেন এই পুরোহিত। বলেন, 'গির্জাতেও এমন বাজে খরচ হয় না, ইংরাজি নববর্ষে যেভাবে বাজে খরচ করে মন্দিরগুলি।