নামতে নামতে জাঙিয়া পর্যন্ত নেমে গেছে জঙ্গিরা, বললেন রাজনাথ

আমস্টার্ডম থেকে ডেট্রয়েটগামী বিমানে বিস্ফোরণ ঘটানোর চেষ্টার উল্লেখ করলেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ওই উড়ানে উমর ফারুক আবদুলমুতাল্লব নামে আল কায়দার এক জঙ্গি বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করে। বোমা ছিল তাঁর জাঙিয়ার নীচে। যদিও শেষ পর্যন্ত বোমাটি ফাটেনি।

Updated By: Oct 9, 2018, 07:59 PM IST
নামতে নামতে জাঙিয়া পর্যন্ত নেমে গেছে জঙ্গিরা, বললেন রাজনাথ

নিজস্ব প্রতিবেদন: ফের একবার জঙ্গিদের কড়া ভাষায় আক্রমণ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বললেন, 'অসামরিক উড়ান ক্ষেত্রকে ক্ষতিগ্রস্ত করতে চেষ্টার কোনও কসুর করছে না তারা।' এমনকী নামতে নামতে তারা জাঙিয়া পর্যন্ত নেমে গিয়েছে বলে মন্তব্য করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। মঙ্গলবার সিআইএসএফ আয়োজিত এক সেমিনারে এই মন্তব্য করেন রাজনাথ। 

দেশে বর্তমানে ৬০টি অসামরিক বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে রয়েছে সিআইএসএফ। সেই বাহিনী আয়োজিত সেমিনারে দাঁড়িয়ে রাজনাথ ২০০৯ সালে আমস্টার্ডম থেকে ডেট্রয়েটগামী বিমানে বিস্ফোরণ ঘটানোর চেষ্টার উল্লেখ করলেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ওই উড়ানে উমর ফারুক আবদুলমুতাল্লব নামে আল কায়দার এক জঙ্গি বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করে। বোমা ছিল তাঁর জাঙিয়ার নীচে। যদিও শেষ পর্যন্ত বোমাটি ফাটেনি। তবে বোমা ফাটাতে গিয়ে মারাত্মক জখম হয় ওই জঙ্গি। 

১০০ টাকার তেল কিনলে ফেরত্ পাবেন ৪০ টাকা ৭৫ পয়সা! ইনস্টল করুন এই অ্যাপ

একই রকম একটি ঘটনায় ২০০৬ সালে তরল বিস্ফোরক দিয়ে বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করে এক জঙ্গি। রাজনাথ বলেন, জঙ্গিদের সমস্ত পরিকল্পনা বানচাল করতে কড়া নিরাপত্তা নিশ্চিত করতে হবে সিআইএসএফ-কেই। একই সঙ্গে সতর্ক থাকতে হবে বিমান চলাচল সংক্রান্ত গোয়েন্দা বিভাগগুলিকেও।  

.