Viral Video: এখন পুরুষও নারীর পোশাকে স্বচ্ছন্দ, মুম্বই লোকালে দেখা গেল 'দ্য গাই ইন আ স্কার্ট'...

The Guy in a Skirt Seen in Mumbai Local: বলা বাহুল্য যে ফ্যাশনের কোন সীমানা নেই। ইদানীং এক নতুন ধারার ফ্যাশন-সেন্স জনপ্রিয় হয়ে উঠেছে। সেই পরিবর্তিত ধারণাকেই তুলে ধরলেন এক যুবক। মুম্বই লোকালে দেখা গেল তাঁকে। পছন্দের পেশাকে বেছে নিয়ে ফ্যাশন ইন্ডাস্ট্রিতে নিজের ছাপ ফেললেন তিনি। জেনে নিন কে এই ব্যক্তি?  

Updated By: Mar 19, 2023, 07:34 PM IST
Viral Video: এখন পুরুষও নারীর পোশাকে স্বচ্ছন্দ, মুম্বই লোকালে দেখা গেল 'দ্য গাই ইন আ স্কার্ট'...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বহুকাল ধরে আমরা শুনে আসছি-- 'আপ রুচি খানা/পর-রুচি পরনা'। কিন্তু হাল-আমলে পোশাক-আশাক আর 'পর-রুচি'র কোনও তোয়াক্কা করছে না। নিজের ইচ্ছেমতো পোশাক পরিধান এখন ভীষণ ভাবে 'ইন'। আর এর মধ্যে যদি থাকে কোনও বিশেষ দর্শন, তা হলে তো কথাই নেই! যেমন, এখন শুধু সিনেমাতেই কোনও পুরুষ প্রটাগনিস্ট না-জেনে-বুঝে মেয়েদের পোশাক পরে কোনও স্টেটমেন্ট দেন না, এখন সরাসরি গলা বাজিয়েই পুরুষেরা পরছেন মেয়েদের পোশাক। যেমন দেখা গেল মুম্বই লোকালে। 

আরও পড়ুন,  Shakib Khan Controversy: ‘ধর্ষণের অভিযোগ মিথ্যে’, আইনি ব্যবস্থা নিতে মধ্যরাতে থানায় শাকিব খান, ফেরাল পুলিস... 

বলা বাহুল্য যে ফ্যাশনের কোন সীমানা নেই।  ইদানীং এক নতুন ধারার ফ্যাশন-সেন্স জনপ্রিয় হয়ে উঠেছে। এই পরিবর্তিত ধারণার সঙ্গে পুরুষ এবং মহিলা উভয়ই তাদের লিঙ্গ নির্বিশেষে তাদের নিজস্ব পছন্দের পোশাক বেছে নিতে পারে। বর্তমানে কোনো পোশাককে 'শুধু পুরুষদের' বা 'শুধু মহিলাদের', এই  হিসেবে দাগিয়ে দেওয়া হয় না। ফ্যাশনের এই আধুনিক ধারণাকে প্রতিফলিত করে এক পুরুষকে মুম্বই লোকাল ট্রেনের ভিতরে স্কার্ট পরে ক্যাটওয়াক করতে দেখা যায়। তাঁর ফ্যাশন সেন্স অনেককেই সেই আত্মবিশ্বাস দেবে যে বিশ্বাসের বলে যে কেউ তার পছন্দের পোশাকগুলি নির্ভয়ে পরতে পারবেন।

 সম্প্রতি স্কার্ট পরা এই যুবকের ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হচ্ছে। জানা যাচ্ছে যে ভিডিয়োটি মুম্বই লোকাল ট্রেনের। যুবককে ভিডিয়োয় চলন্ত ট্রেনে ক্যাটওয়াক করতে দেখা গেছে। তাঁকে দেখে ট্রেনের অন্যান্য যাত্রীদের কিছুটা বিভ্রান্ত হয়ে পড়তে দেখা যায় ভিডিয়োতে। পোশাকের এই লিঙ্গ-নির্দিষ্টতাকে চ্যালেঞ্জ করছেন যে যুবক তার পরিচয়, শিবম ভরদ্বাজ। শিবম ভরদ্বাজ, 'দ্য গাই ইন আ স্কার্ট' নামেও পরিচিত। তিনি পেশায় একজন ফ্যাশন ব্লগার যার ইনস্টাগ্রামে ৩০,০০০ এরও বেশি ফলোয়ার রয়েছে। তিনি তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে ফ্যাশন রিল-সহ অন্যান্য অনেক DIY project শেয়ার করেন নিয়মিত। DIY project- হল 'নিজে করো' ধাঁচের একটি প্রকল্প।   ফলে সোশ্যাল মিডিয়াতে আসতে না আসতেই ৬ লাখের বেশি ভিউ পেয়ে যায় তার ভিডিয়োটি। পাশাপাশি এই বিষয় বিভিন্ন প্রতিক্রিয়াও দিতে দেখা যায় বহু মানুষদের। 

আরও পড়ুন,  Mc Stan: অশ্লীল গান! বিগ বস-জয়ী এমসি স্ট্যানকে ঘাড় ধরে নামাল কার্নি সেনা 

শিবমের ভিডিয়োটি সোশ্যাল মিডিয়াকে এক আলোচনা ফোরামে পরিণত করেছে। এর আগেও শিবমকে অনেকবার মেয়েদের পোশাকে দেখা গিয়েছে। তাঁর এই ফ্যাশন স্টাইলের জন্য তাঁকে অনেক সমালোচনার মুখেমুখিও হতে হয়েছে বহুবার। তাঁর বাবা তাঁর কাজে সন্তুষ্ট ছিলেন না। কিন্তু এখন অন্যদের কথাকে গ্রাহ্য না করে এবং তাঁর পছন্দের পেশাকে বেছে শিবম ফ্যাশন ইন্ডাস্ট্রিতে নিজের ছাপ ফেলতে পেরেছেন। 

শিবমকে দেখে এখন বহু মানুষ উদ্বুদ্ধ হয়েছেন। তারা তাঁর কাজকে মেনে নিতেও শুরু করেছেন।  সোশ্যাল মিডিয়ায় কিছু মানুষ তার ড্রেসিং সেন্স এবং আত্মবিশ্বাসের প্রশংসাও করছেন। অতএব সে তার কঠোর পরিশ্রমের মাধ্যমে বোঝাতে পেরেছে যে  নিজের লক্ষ্যের প্রতি দৃঢ়তা থাকলে জীবনে সাফল্যতা অনিবার্য। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.