মুম্বাই আন্ডার ওয়ার্ল্ডের পরিভাষায় ক্যাটরিনা, প্রিয়াঙ্কা, আলিয়া

আলিয়া মানে কোকেন, প্রিয়াঙ্কা চোপড়া মানে এলএসডি আর রণবীর হলেন মাদক বিক্রেতা। ভাবছেন এসব কি আবোল তাবোল কথা! অথবা কোনও নতুন সিনেমার প্লট, তাই তো? তাহলে জেনে রাখুন- ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া, আলিয়া ভট্ট, রণবীরের মতো বলি তারকাদের নামেই বিভিন্ন নিষিদ্ধ মাদক ও মাদক ব্যবসার নানান জিনিসকে 'কোড নেমে' ডাকা হয় মুম্বাই আন্ডার ওয়ার্ল্ডে, আজ এমনটাই জানালেন মুম্বাইয়ের এক পুলিস অফিসার।

Updated By: Jan 1, 2017, 08:34 PM IST
মুম্বাই আন্ডার ওয়ার্ল্ডের পরিভাষায় ক্যাটরিনা, প্রিয়াঙ্কা, আলিয়া

ওয়েব ডেস্ক: আলিয়া মানে কোকেন, প্রিয়াঙ্কা চোপড়া মানে এলএসডি আর রণবীর হলেন মাদক বিক্রেতা। ভাবছেন এসব কি আবোল তাবোল কথা! অথবা কোনও নতুন সিনেমার প্লট, তাই তো? তাহলে জেনে রাখুন- ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া, আলিয়া ভট্ট, রণবীরের মতো বলি তারকাদের নামেই বিভিন্ন নিষিদ্ধ মাদক ও মাদক ব্যবসার নানান জিনিসকে 'কোড নেমে' ডাকা হয় মুম্বাই আন্ডার ওয়ার্ল্ডে, আজ এমনটাই জানালেন মুম্বাইয়ের এক পুলিস অফিসার।

আরও পড়ুন- বলিউডের ২০১৬: ব্রেক-আপের বছর

প্রসঙ্গত, মুম্বাই আন্ডার ওয়ার্ল্ডের 'পরিভাষা'র সঙ্গে বলিউডের পরিচয়ও নতুন নয়। তবে হ্যাঁ, এই সময়কার নায়ক-নায়িকাদের নামগুলো সত্যিই অভিনব। বলিউডি ছবিতেও সহসা জায়গা করে নিয়েছে সাবেক বম্বের 'শব্দকোষ'। যেমন, 'খোকা' (মানে, ১ কোটি টাকা) বা 'পেটি' (মানে, ১ লক্ষ টাকা)-র মতো শব্দ এখন হিন্দি ছবির সুবাদে সকলেরই পরিচিত। মুম্বাইয়ের অন্ধকার জগতের এই 'পরিভাষা' সর্বদাই তৈরি হয় খুব সাধারণ ও জনপ্রিয় কিছু নাম বা শব্দ থেকে। নায়ক-নায়িকাদের নামও সম্ভবত সেকারণেই 'শব্দকোষে' অন্তর্ভূক্ত হতে পেরেছে।

আরও পড়ুন- সেলেব সিক্রেটস গোয়েন্দা পর্বে ফেলুদার সিক্রেটস আউট

.