ভারতে Remdesivir-এর উৎপাদন বেড়েছে প্রায় ১০ গুণ, ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর

বর্তমানে রেমডেসিভির উৎপাদনের দৈনিক পরিমাণ প্রায় ৩ লক্ষ ৫০ হাজার ভায়েলস।

Updated By: May 29, 2021, 01:11 PM IST
ভারতে Remdesivir-এর উৎপাদন বেড়েছে প্রায় ১০ গুণ, ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: এক মাসের কিছু বেশি সময়ে ভারতে রেমডেসিভির (Remdesivir) উৎপাদনের হার বেড়েছে প্রায় ১০ গুণ। চলতি বছরের ১১ এপ্রিল পর্যন্ত ভারতে রেমডেসিভির (Remdesivir) উৎপাদন হত দৈনিক ৩৩ হাজার ভায়েলস। শনিবার যে পরিমাণ পৌঁছে গিয়েছে ৩ লক্ষ ৫০ হাজার ভায়েলসে। গত এপ্রিলে যা ছিল  ১০ লক্ষ, মে মাসে তা পৌঁছে গিয়েছে ১ কোটিতে। শনিবার টুইটারে এমনটাই জানিয়েছেন জাহাজ মন্ত্রকের প্রতিমন্ত্রী মনসুখ মাণ্ডব্য (Mansukh Mandaviya)।

এক মাসের কিছু বেশি সময়ে যেভাবে ভারতে রেমডেসিভিরের (Remdesivir) উৎপাদন বেড়েছে, সেইজন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান তিনি। তিনি আরও বলেন, “গত এক মাসে রেমডেসিভির (Remdesivir) উৎপাদনের জন্য প্ল্যান্টের সংখ্যা বাড়িয়েছে কেন্দ্র। ২০টি থেকে বাড়িয়ে প্ল্যান্টের সংখ্যা ৬০টি করা হয়েছে। বর্তমানে ভারতে চাহিদার তুলনায় বেশি পরিমাণে রেমডেসিভির (Remdesivir) মজুত রয়েছে।”

আরও পড়ুন: Air India এর বিমানে বাদুর আতঙ্ক! উড়ে গিয়েও দিল্লিতে ফিরে জরুরি অবতরণ

আরও পড়ুন: মুম্বইয়ে একশোর গণ্ডি টপকালো Petrol, কলকাতায় কত?

এছাড়া তিনি জানান, ন্যাশনাল ফার্মাসিউটিক্যালস প্রাইসিং অথরিটি অফ ইন্ডিয়া (NPPA-India) এবং  সেন্ট্রাল ড্রাগ স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন  (CDSCO)-কে বাজারে রেমডেসিভিরের লভ্যতার দিকে নজর রাখতে বলা হয়েছে।

.