I&B মন্ত্রকের টুইটার অ্যাকাউন্ট হ্যাক, নাম রাখা হল Elon Musk

গত মাসের শুরুতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছিল

Updated By: Jan 12, 2022, 03:19 PM IST
I&B মন্ত্রকের টুইটার অ্যাকাউন্ট হ্যাক, নাম রাখা হল Elon Musk

নিজস্ব প্রতিবেদন: বুধবার সকালে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের টুইটার অ্যাকাউন্টটি অল্প সময়ের জন্য হ্যাকারদের দখলে চলে যায়। সেই সময়ের মধ্যে মন্ত্রকের অফিসিয়াল হ্যান্ডেলের নাম পরিবর্তন করে 'এলন মাস্ক' রাখা হয় এবং কিছু সময় "গ্রেট জব" পোস্ট করা হয়। যদিও খুব তারাতারি অ্যাকাউন্টটি আবার পুনরুদ্ধার করা হয়েছে।

মন্ত্রক তার টুইটে জানিয়েছে,  "আজ সকালে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের টুইটার অ্যাকাউন্ট অল্প সময়ের জন্য হ্যাকারদের দখলে চলে যায়। অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করা হয়েছে।" রিপোর্ট অনুযায়ী, CERT-IN, ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি মন্ত্রকের আইটি নিরাপত্তা গ্রুপ (MeIT), বিষয়টি খতিয়ে দেখছে।

গত মাসের শুরুতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছিল এবং সেই সময়ে এই অ্যাকাউন্ট থেকে একটি টুইটে দাবি করা হয় যে ভারত "আনুষ্ঠানিকভাবে বিটকয়েনকে আইনি মুদ্রা হিসাবে গ্রহণ করেছে"। 

আরও পড়ুন: জি মিডিয়া-আদানি গোষ্ঠীর মধ্যে চুক্তি নিয়ে টুইট সম্পূর্ণ ভিত্তিহীন, জানালেন সংস্থার মুখপাত্র

১২ ডিসেম্বর পিএম মোদির টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা একটি টুইটে লেখা হয়, "ভারত আনুষ্ঠানিকভাবে বিটকয়েনকে আইনি মুদ্রা হিসাবে গ্রহণ করেছে। সরকার আনুষ্ঠানিকভাবে ৫০০ BTC কিনেছে এবং সেগুলি দেশের সমস্ত বাসিন্দাদের মধ্যে বিতরণ করছে"। এরপরেই বিষয়টি টুইটারকে জানানো হয়, এবং অ্যাকাউন্টটিকে সুরক্ষিত করা হয়।

৩ জানুয়ারী, ইন্ডিয়ান কাউন্সিল অফ ওয়ার্ল্ড অ্যাফেয়ার্স (ICWA), ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (IMA) এবং মান দেশী মহিলা ব্যাঙ্ক (একটি ক্ষুদ্রঋণ ব্যাঙ্ক) এর টুইটার অ্যাকাউন্টগুলি হ্যাক করা হয়েছিল এবং নাম পরিবর্তন করে 'এলন মাস্ক' করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.