J&K | Narendra Modi: কবে রাজ্যের মর্যাদা পাবে জম্মু ও কাশ্মীর, খোলসা করলেন প্রধানমন্ত্রী

J&K | Narendra Modi: ২০১৯ সালে জম্মু ও কাশ্মীরকে ভেঙে জম্মু ও কাশ্মীর এবং লাদাখ কেন্দ্র শাসিত অঞ্চল হওয়ার পর থেকেই জম্মু কাশ্মীরের রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়ার ব্যাপারের দাবি বাড়ছিল।  

Updated By: Jun 21, 2024, 02:19 PM IST
J&K | Narendra Modi: কবে রাজ্যের মর্যাদা পাবে জম্মু ও কাশ্মীর, খোলসা করলেন প্রধানমন্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: সম্প্রতি অমিত শাহ এই কথাটাই বলেছিলেন। এবার সেই একই কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষ্যে শ্রীনগরে এক অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই এক অনুষ্ঠানে মোদী বলেন, জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচনের জন্য প্রস্তুতি চলছে। সেই সময় আর বেশি দেরি নেই যখন আপনারা নিজেরাই ভোট দিয়ে আপনাদের সরকার নির্বাচন করবেন।

আরও পড়ুন- NEET পরীক্ষায় দুর্নীতি ধরতে CBI? আজ চোখ সুপ্রিম কোর্টে!

২০১৯ সালে জম্মু ও কাশ্মীরকে ভেঙে জম্মু ও কাশ্মীর এবং লাদাখ কেন্দ্র শাসিত অঞ্চল হওয়ার পর থেকেই জম্মু কাশ্মীরের রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়ার ব্যাপারের দাবি বাড়ছিল। জম্মু ও কাশ্মীর একটি রাজ্য হিসেবে তার ভাগ্য নির্ধারণ করবে। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী বা অমিত শাহ জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়ার কথা বললেও এখনওপর্যন্ত সেরকম কোনও দিনক্ষণ ঘোষণা করেনি কেন্দ্র।

প্রধানমন্ত্রী বলেন, জম্মু ও কাশ্মীরের মানুষ স্থানীয় ক্ষেত্রে তাদের প্রতিনিধি নির্বাচন করেছে। এর থেকে ভালো আর কী হতে পারে। এবার বিধানসভা নির্বাচনেরও প্রস্তুতি নেওয়া হচ্ছে। সেইদিন আর বেশি দেরি নেই যেদিন জম্মু ও কাশ্মীরের মানুষ তাদের সরকার নির্বাচন করবে। গোটা দুনিয়া কাশ্মীরের উন্নতি দেখছে।

শুক্রবার জম্মু ও কাশ্মীরের জন্য ৮৪টি প্রকল্পের সূচনা করেন মোদী। এর পেছন খরচ হবে ১৫০০ কোটি টাকা। রাজ্য সরকারের চাকরিতে ২০০০ নিয়োগপত্র বিতরণ করা হয়।   

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.