গুজরাটে বিজেপির প্রচারে বিদেশি নাগরিক, ব্যবস্থা নেওয়ার আর্জি তৃণমূলের

গুজরাট বিজেপির শেয়ার করা একটি ভিডিওতে, বিদেশী বংশোদ্ভূত কয়েকজন ব্যক্তিকে গেরুয়া শিবিরের হয়ে প্রচার করতে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজের প্রশংসা করতে দেখা যায়। টিএমসি নেতা অভিযোগ করেছেন যে বিজেপি কেবল নির্বাচনী আইনের গুরুতর লঙ্ঘনের সঙ্গে জড়িত নয় পাশাপাশি ‘অবাধ এবং সুষ্ঠ নির্বাচনে বিদেশী হস্তক্ষেপকে নির্লজ্জভাবে অনুমতি দিচ্ছে’।

Updated By: Nov 24, 2022, 05:10 PM IST
গুজরাটে বিজেপির প্রচারে বিদেশি নাগরিক, ব্যবস্থা নেওয়ার আর্জি তৃণমূলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূল কংগ্রেসের (টিএমসি) জাতীয় মুখপাত্র সাকেত গোখলে, গুজরাটে বিজেপির পক্ষে প্রচার করতে দেখা যাওয়া 'বিদেশি নাগরিকদের' বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন। সাকেত গোখলে নির্বাচনী সংস্থার কাছে তাঁর অভিযোগে লিখেছেন, ‘এটি ভারতীয় জনতা পার্টি (বিজেপি) গুজরাটের ট্যুইটার অ্যাকাউন্টে আপলোড করা একটি অফিসিয়াল ভিডিওর মাধ্যমে প্রকাশিত হয়েছে, যেখানে কিছু বিদেশী নাগরিককে বিজেপির পক্ষে দলের স্কার্ফ পরে প্রচার করতে এবং গুজরাটের জনগণকে কীভাবে ভোট দেওয়া উচিত তা বলতে দেখা গিয়েছে’।

তিনি আরও বলেন, ‘এটি ভারতীয় নির্বাচনে গুরুতর বিদেশী হস্তক্ষেপের সমতুল্য এবং জনগণের প্রতিনিধিত্ব আইন, ১৯৫১, সেইসঙ্গে ভারতের ভিসা আইনের সম্পূর্ণ লঙ্ঘন’।

 

গুজরাট বিজেপির শেয়ার করা একটি ভিডিওতে, বিদেশী বংশোদ্ভূত কয়েকজন ব্যক্তিকে গেরুয়া শিবিরের হয়ে প্রচার করতে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজের প্রশংসা করতে দেখা যায়। যদি ভিডিওতে দেখতে পাওয়া বিদেশীরা কোন দেশের তা এখনও জানা যায়নি।

 

আরও পড়ুন: Delhi Jama Masjid: দিল্লির জামা মসজিদে নিষিদ্ধ হল একাকী মহিলার প্রবেশ!

টিএমসি নেতা অভিযোগ করেছেন যে বিজেপি কেবল নির্বাচনী আইনের গুরুতর লঙ্ঘনের সঙ্গে জড়িত নয় পাশাপাশি ‘অবাধ এবং সুষ্ঠ নির্বাচনে বিদেশী হস্তক্ষেপকে নির্লজ্জভাবে অনুমতি দিচ্ছে’।

গোখলে তাঁর চিঠিতে বলেন, ‘অতএব, ভারতের নির্বাচন কমিশনকে, বিষয়টির গুরুত্ব বিবেচনা করে অবিলম্বে এই অভিযোগের বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে এবং সেইসঙ্গে গুজরাটের ফরেনার্স রিজিওনাল রেজিস্ট্রেশন অফিসারকে (এফআরআরও) অবহিত করার জন্য বিদেশী নাগরিকদের বিরুদ্ধে একটি রাজনৈতিক দলের প্রচার চালানোর বিরুদ্ধে অভিবাসন আইনের অধীনে জরুরি পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)