বাদল অধিবেশনের প্রথম দিনেই জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ, সাইকেলে চড়ে সংসদে TMC সাংসদরা

এবার বাদাল অধিবেশনে ৩১টি বিল নিয়ে আলোচনা হবে।তবে,  জ্বালানির মূল্যবৃদ্ধি, ক়ৃষি বিল, ফোনে আড়িপাতা সংক্রান্ত বিষয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়তে হতে পারে সরকারকে

Updated By: Jul 19, 2021, 12:53 PM IST
বাদল অধিবেশনের প্রথম দিনেই জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ, সাইকেলে চড়ে সংসদে TMC সাংসদরা

নিজস্ব প্রতিবেদন: প্রবল হইচইয়ের মধ্যেই মুলতুবি হয়ে গেল সংসদে বাদল অধিবেশনের প্রথম দিন। অধিবেশন ফের শুরু হবে বেলা দুটোয়। তবে তার আগে পোগাসাসা কাণ্ডে আলোচনা চেয়ে হইচই বাধায় কংগ্রেস ও আপ। তবে তার আগে জ্বালানির মূলবৃদ্ধির বিষয়টি সাংসদে পৌঁছে দিলেন তৃণমূল সাংসদরা।

আরও পড়ুন-আপনার Whatspp হ্যাক করে ফেলতে পারে এই স্পাইওয়্যার!কীভাবে কাজ করে Pegasus?

পেট্রো পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ বৃষ্টি মাথায় করেই  দিল্লির সাউথ অ্যাভিনিউয়ের সদর দফতর থেকে সাংসদ পর্যন্ত সাইকেল মিছিল করেন তৃণমূল সাংসদরা। 'গ্যাস প্রাইস লুঠ' প্লাকার্ড গলায় ঝুলিয়ে স্লোগান দিতে দিতে সংসদের বাদল অধিবেশনের উদ্দেশ্যে যাত্রা করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়, অর্পিতা ঘোষ, ডেরেক ওব্রায়েনরা। 

এদিকে, সংসদে যাওয়ার পথের মাঝে একটি জায়গায় তাদের আটকে দেয় পুলিস। এনিয়ে ক্ষোভে ফেটে পড়নে কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, এই বিক্ষোভ যাতে সংসদে না পৌঁছতে পারে তার জন্য একটি ক্রসিংয়ে ১৫ মিনিট আটকে দেওয়া হয়েছে। বলা হচ্ছে প্রধানমন্ত্রীর কনভয় যাওয়ার জন্যই রাস্তা আটকানো হয়েছে। যদি তাই হয় তাহলে ৫-৭ মিনিটের বেশি দেরি হওয়ার কথা নয়।

আরও পড়ুন-বেড়াতে যাবেন? ভ্রমণনীতিতে বদলে গেল করোনা পরীক্ষার নিয়ম

অন্যদিকে, রাস্তায় পুলিসের বাধা পেরিয়ে শেষপর্যন্ত সাংসদ পৌঁছায় তৃণমূলের সাইকেল মিছিল। সেথানে সংসদের গেটে তাঁদের স্বাগত জানান সুদীপ বন্দ্যোপাধ্য়ায়। 

উল্লেখ্য, এবার বাদাল অধিবেশনে ৩১টি বিল নিয়ে আলোচনা হবে। বিদ্য্ুত্ ও প্রতিরক্ষা সংক্রান্ত বিল। তবে,  জ্বালানির মূল্যবৃদ্ধি, ক়ৃষি বিল, ফোনে আড়িপাতা সংক্রান্ত বিষয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়তে হতে পারে সরকারকে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)