TMC : বিজেপি বিরোধী জোট নিয়ে সোনিয়াকে আহ্বান; অনন্তকাল অপেক্ষা সম্ভব নয়, সাফ কথা সুখেন্দুশেখরের

ত্রিপুরা ও গোয়ায় অত্যন্ত সক্রিয় হয়েছে তৃণমূল কংগ্রেস। উত্তরপ্রদেশ থেকেও কয়েকজন নেতা তৃণমূলে যোগ দিয়েছেন

Updated By: Oct 26, 2021, 03:54 PM IST
TMC : বিজেপি বিরোধী জোট নিয়ে সোনিয়াকে আহ্বান; অনন্তকাল অপেক্ষা সম্ভব নয়, সাফ কথা সুখেন্দুশেখরের

নিজস্ব প্রতিবেদন: জাতীয় স্তরে বিজেপিকে কোণঠাসা করতে সোনিয়ার কাছে বিরোধী শক্তিগুলিকে একজোট করার আহ্বান জানিয়েছিল তৃণমূল। এনিয়ে খোদ মমতা বন্দ্যোপাধ্যায় আহ্বান জানিয়েছিলেন সোনিয়ার কাছে। তার জন্য অনন্তকাল অপেক্ষা করা যাবে না। মঙ্গলবার একথা সাফ জানিয়ে দিল তৃণমূল কংগ্রেস। কংগ্রেসের তরফে এনিয়ে কোনও উদ্যোগ নেওয়া হয়নি। অথচ তৃণমূল কংগ্রেস যখন  অন্য রাজ্যে সংগঠন বিস্তার করছে তখন তৃণমূলের সমালোচনা করা হচ্ছে। এনিয়ে কংগ্রেসকে নিশানা করলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়।

আরও পড়ুন-Goa: উত্তপ্ত গোয়ার রাজনীতি, BJP-র বিরুদ্ধে তৃণমূলের হোর্ডিং-পোস্টার ভাঙার অভিযোগ

এদিন সুখেন্দুশেখর রায় বলেন, বিজেপি বিরোধী জোটের ব্যাপারে মমতা বন্দ্যোপাধ্য়ায় বারবার বলেছিলেন বেশি দেরী হওয়ার আগে আপনারা সিদ্ধান্ত নিন। আমরা কারও জবাবের জন্য অপেক্ষা করি না। আমাদের সর্বোচ্চ স্তর থেকে সোনিয়ার কাছে আবেদন ছিল, আপনি এনিয়ে ব্যবস্থা নিন। সম-মনোভাবপন্না দলগুলিকে সঙ্গে নিয়ে একটা বিজেপি বিরোধী জোট গঠন করুন। লোকসভা ও রাজ্য়সভায় আমরা অনেক ক্ষেত্রে একমত হই। তাহলে বাইরে হবে না কেন? এখন যখন দেখছে তৃণমূলে এগিয়ে যাচ্ছে তখন আমাদের সমালোচনা করা হচ্ছে।

আরও পড়ুন-Howrah: শিবপুরে প্রকাশ্যে ধারাল অস্ত্রের কোপ, আশঙ্কাজনক হাইকোর্টের আইনজীবী

উল্লেখ্য, ত্রিপুরা ও গোয়ায় অত্যন্ত সক্রিয় হয়েছে তৃণমূল কংগ্রেস। উত্তরপ্রদেশ থেকেও কয়েকজন নেতা তৃণমূলে যোগ দিয়েছেন। এমতাবস্থায় প্রশ্ন উঠছে যেসব জায়গায় কংগ্রেসের সম্ভাবনা ছিল সেখানে তৃণমূল শিকড় বিস্তার করছে। তাহলে বিরোধী ঐক্য কোথায় গেল! সেই প্রশ্নের মুখেই পড়তে হয় সুখেন্দুশেখর রায়কে। এনিয়েই সুখেন্দুশেখর বলেন, সোনিয়া গান্ধীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকের পরে তৃণমূল নেত্রী আহ্বান জানিয়েছিলেন, বিজেপি বিরোধী দলগুলিকে তিনি যেন এক ছাতার তলায় আনেন। কংগ্রেসের তরফে সেকরম কোনও উদ্যোগ নিতে দেখা যায়নি। ফলে তার জন্য তৃণমূল অনন্তকাল অপেক্ষা করতে পারে না। এরপরই মমতা সিদ্ধান্ত নিয়েছেন বিভিন্ন রাজ্যে তিনি তাঁর প্রভাব বাড়াবেন। তাই রাজ্যে রাজ্যে যাচ্ছে তৃণমূল।

সুখেন্দুশেখরের সঙ্গে আজ সাংবাদিক বৈঠকে ছিলেন সদ্য তৃণমূলে যোগদানকারী সুস্মিতা দেব। এক কদম এগিয়ে তিনি বলেন, ত্রিপুরা, পশ্চিমবঙ্গের মতো রাজ্যে যেখানে কংগ্রেসের কোনও অস্তিত্ব নেই সেখানে কেন তৃণমূলের বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে কংগ্রেস? অন্যদিকে, যেখানে কংগ্রেস শক্তিশালী সেখানে যখন তৃণমূল যাচ্ছে তখন কেন সমালোচনা করা হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.