বিহারে সরকার গঠনের দাবি নিয়ে আজ রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন নীতীশ

Updated By: Feb 11, 2015, 08:01 AM IST
বিহারে সরকার গঠনের দাবি নিয়ে আজ রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন নীতীশ

 

ওয়েব ডেস্ক: বিহারে সরকার গঠনের দাবি নিয়ে আজ রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন নীতীশ কুমার। গতকাল রাতেই একশো তিরিশ জন বিধায়ককে নিয়ে দিল্লি পৌছে যান তিনি। তবে নীতীশ এবং তাঁর সমর্থনে থাকা বিধায়কদের সঙ্গে আজ কখন দেখা করবেন প্রণব মুখোপাধ্যায়, সে বিষয়ে রাষ্ট্রপতি ভবন সূত্রে কোনও নির্দিষ্ট সূচি জানানো হয়নি।

সোমবার রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর সঙ্গে দেখা করে দুদিনের মধ্যে বিধানসভায় আস্থা ভোটের দাবি জানিয়েছিলেন নীতীশ কুমার। কিন্তু চব্বিশ ঘণ্টা কেটে যাওয়ার পরও রাজ্যপাল দিশা দেখাতে পারেননি। তাই দিল্লির দরবারে তাঁর সমর্থনে থাকা বিধায়কদের নিয়ে মঙ্গলবার রাতেই হাজির নীতীশ কুমার। এবার সরকার গঠনের দাবি নিয়ে তাঁর গন্তব্য রাষ্ট্রপতি ভবন।

নীতীশের সমর্থনকারী ১৩০ জন বিধায়কের মধ্যে জেডিইউ ছাড়াও কংগ্রেস এবং আরজেডি বিধায়করা রয়েছেন। নীতীশের আশঙ্কা, আস্থা ভোটে দেরি হলে দল ভাঙানোর সুযোগ পেয়ে যাবে বিজেপি। তাহলে মুখ্যমন্ত্রী পদে আর ফেরা নাও হতে পারে নীতীশের। এক সময়ের অনুগামী জিতনরামই থেকে যাবেন বিহারের মসনদে। তাই শক্তিপরীক্ষা দিতে এবার রাষ্ট্রপতির কাছে সদলবলে হাজির হয়েছেন নীতীশ। কিন্তু রাষ্ট্রপতিও যদি সাড়া না দেন? নীতীশের হুমকি, বিধায়কদের নিয়ে দিল্লিতেই বিক্ষোভ দেখাবেন তিনি।

.