আজ তোলপাড়ের অপেক্ষায় সংসদ

নোট বাতিল নিয়ে আজ তোলপাড় হবে সংসদ। পরস্পরকে তীব্র আক্রমণ করতে সরকার ও বিরোধী দুপক্ষই তৈরি। বুধবার পর্যন্ত রাজ্যসভার সব সাংসদকে হাজির থাকতে বলে হুইপ জারি করেছে বিজেপি সংসদীয় দল। লোকসভা ও রাজ্যসভার প্রত্যেক সাংসদকে গোটা সপ্তাহ হাজির থাকার নির্দেশ দিয়েছে তৃণমূল কংগ্রেস। হুইপ জারি করেছে বিজেপিও।

Updated By: Nov 21, 2016, 09:02 AM IST
আজ তোলপাড়ের অপেক্ষায় সংসদ

ওয়েব ডেস্ক: নোট বাতিল নিয়ে আজ তোলপাড় হবে সংসদ। পরস্পরকে তীব্র আক্রমণ করতে সরকার ও বিরোধী দুপক্ষই তৈরি। বুধবার পর্যন্ত রাজ্যসভার সব সাংসদকে হাজির থাকতে বলে হুইপ জারি করেছে বিজেপি সংসদীয় দল। লোকসভা ও রাজ্যসভার প্রত্যেক সাংসদকে গোটা সপ্তাহ হাজির থাকার নির্দেশ দিয়েছে তৃণমূল কংগ্রেস। হুইপ জারি করেছে বিজেপিও।

আরও পড়ুন - নতুন নোটে দেবনাগরী কেন? মামলা আদালতে

সংসদীয় কার্যক্রম শুরুর আগেই রণনীতি স্থির করতে বৈঠকে বসছে বিরোধী দলগুলি। সংসদের ভিতরে বিজেপি বিরোধী স্বর চড়াসুরে এবং একসুরে বাঁধতেই এই বৈঠক। গত সপ্তাহ থেকেই সংসদে অচলাবস্থা চলছে। নোট বাতিল নিয়ে সংসদীয় বিধির ছাপ্পান্ন ধারায় ভোটাভুটি সহ আলোচনা চায় কংগ্রেস সহ বিরোধীরা। কেন্দ্র আলোচনায় রাজি, কিন্তু ভোটাভুটি চায় না। নোট বাতিল নিয়ে তথ্যফাঁসের অভিযোগ তুলে যৌথ সংসদীয় কমিটির দাবিও জানাচ্ছে বিরোধী দলগুলি। যদিও তাতে সায় নেই তৃণমূলের।

আরও পড়ুন - নোট বাতিলের জের, ব্যাঙ্কের ভাঁড়ারে ঢুকেছে কয়েক লক্ষ কোটি টাকা

.