close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

আড়াই বছরের শিশুকে গুলি করে বেপাত্তা, সোপরে গুলির লড়াইয়ে খতম লস্কর জঙ্গি আসিফ

মঙ্গলবারই সোপর থেকে ৮ লস্কর জঙ্গিকে গ্রেফতার করে সেনা

Updated: Sep 11, 2019, 02:04 PM IST
আড়াই বছরের শিশুকে গুলি করে বেপাত্তা, সোপরে গুলির লড়াইয়ে খতম লস্কর জঙ্গি আসিফ

নিজস্ব প্রতিবেদন: নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মারা গেল লস্কর জঙ্গি আসিফ মকবুল বাট। বুধবার দক্ষিণ কাশ্মীরের সোপরে তাকে কোণঠাসা করে ফেলে আধাসেনা। তার পরেই শুরু হয় গুলির লড়াই। তার ছোড়া গ্রেনেডে আহত হয়েছেন ২ জওয়ান।

আরও পড়ুন-কীভাবে একে অপরের সঙ্গে যোগাযোগ রাখত JMB মডিউলের সদস্যরা? STF-এর হাতে চাঞ্চল্যকর তথ্য

সোপরের বিভিন্ন এলাকায় ত্রাসের সৃষ্টি করেছিল আসিফ মকবুল বাট। সম্প্রতি সোপরের এক ফল ব্যবসায়ীর বাড়িতে হামলা চালায় আসিফ ও তার দলবল। গত শনিবার উত্তর কাশ্মীরের ডাঙ্গেপুরায় হামিদুল্লা নামে ওই ব্যবসায়ীর বাড়িতে ঢুকে পড়ে জঙ্গিরা। তারা হামিদুল্লার ছেলে মহম্মদ ইরশাদকে গুলি করে। তারপর তার আড়াই বছরের মেয়ে আসমা জানকেও গুলি করে। বাইরে থাকার জন্য প্রাণে বেঁচে যান হামিদুল্লাহ। তার পর থেকেই তাকে খুঁজছিল নিরাপত্তা বাহিনী। বুধবার তার ডেরা খুঁজে বের করে আধাসেনা।

জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানিছেন, সোপরে ব্যাপক আতঙ্ক তৈরি করেছিল আসিফ। এলাকায় পোস্টার দিয়ে সাধারণ মানুষকে বাইরে বের না হতে ও দোকানদারদের দোকান না খোলার হুঁশিয়ারি দিত। সফি আলম নামে এক শ্রমিককেও সে গুলি করে।

আরও পড়ুন-টিডিপির আন্দোলন রুখতে গৃহবন্দি চন্দ্রবাবু নাইডু, অন্ধ্রের একাধিক জায়গায় জারি ১৪৪ ধারা

মঙ্গলবারই সোপর থেকে ৮ লস্কর জঙ্গিকে গ্রেফতার করে সেনা। তাদের কাছ থেকে লস্করের পোস্টার পাওয়া গিয়েছে।অভিযোগ, ওইসব জঙ্গিরা এলাকার মানুষজনকে বিভিন্ন ধরনের হুমিক দিয়ে পোস্টার দিত।