Maoists Killed in Chhattisgarh: মাথার দাম ২৫ লক্ষ! ছত্তিশগড়ে নিহত মাওবাদী শীর্ষনেতা শংকর রাও

দোরগোড়ায় লোকসভা ভোট। ছত্তিশগড়ের বিভিন্ন জেলায় এখন মাওবাদী অভিযানে নেমেছে নিরাপত্তাবাহিনী ও পুলিস। সেই অভিযানেই ফের মিলল সাফল্য। 

Updated By: Apr 16, 2024, 08:34 PM IST
Maoists Killed in Chhattisgarh: মাথার দাম ২৫ লক্ষ! ছত্তিশগড়ে নিহত মাওবাদী শীর্ষনেতা শংকর রাও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাথার দাম ছিল ২৫ লক্ষ! ছত্তিশগড়ে যৌথবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে নিহত মাওবাদীদের অন্যতম শীর্ষ নেতা শংকর রাও। মৃত বেড়ে ২৯।

আরও পড়ুন:  Baba Ramdev | Supreme Court of India: আপনি একেবারেই নিরপরাধ নন, সুপ্রিম কোর্টের বাণে বিদ্ধ বাবা রামদেব!

ঘটনাটি ঠিক কী? দোরগোড়ায় লোকসভা ভোট। ছত্তিশগড়ের বিভিন্ন জেলায় এখন মাওবাদী অভিযানে নেমেছে নিরাপত্তাবাহিনী ও পুলিস। সেই অভিযানেই ফের মিলল সাফল্য।

জানা গিয়েছে, কাঁকেড় জেলার বিনাগুন্ডা গ্রামের কাছে জঙ্গলে জড়ো হয়েছিল মাওবাদীরা। গোপন সূত্রে খবর পেয়ে যৌথ অভিযান চালয় জেলা পুলিস ও বিএসএফ। বিপদ বুঝে প্রথমে গুলি চালায় মাওবাদীরা। পাল্টা জবাব দেয় যৌথবাহিনীও। দু'পক্ষের মধ্যে শুরু হয় গুলির। প্রথমে ১৯ জন মাওবাদীর নিহত হওয়ার খবর পাওয়া দিয়েছিল। উদ্ধার AK-47, ইনসাস রাইফেল-সহ অত্যাধুনিক অস্ত্র। 

আরও পড়ুন:  Murder Express: খুন এক্সপ্রেস! ভাষার ভুল অনুবাদে মুখ পুড়ল ভারতীয় রেলের....

এর আগে, ছত্তীসগঢ়ের বিজাপুর জেলায় যৌথবাহিনীর গুলির লড়াইয়ে নিহত হয়েছিল  ৯ মাওবাদী। সেবার লেন্দ্রা গ্রামের কাছে জড়ো হয়েছিল মাওবাদীরা। গোপন সূত্রের খবর পেয়ে শুরু হয় অভিযান। 

বিপদ বুঝে প্রথমে গুলি চালায় মাওবাদীরা। পাল্টা জবাব দেয় যৌথবাহিনীও। বেশ কিছুক্ষণ ধরে চলে গুলির ল়ড়াই। এরপর শান্ত হয়ে যায় এলাকা। মাওবাদীদের দিকে গুলি না চলায় যখন এগোতে শুরু করে যৌথবাহিনী, তখনই উদ্ধার হয় ৯ মাওবাদীর দেহ। সঙ্গে  মেশিন গান, গ্রেনেড লঞ্চার-সহ প্রচুর অস্ত্রও। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.