প্রেমের সপ্তাহে দু'দিনেই বিকোয় কোটি টাকার গোলাপ!

ফুল বিক্রেতারা রাত ৩টে নাগাদ করে পৌঁছে যান বাজারে।

Updated By: Feb 7, 2020, 11:08 PM IST
প্রেমের সপ্তাহে দু'দিনেই বিকোয় কোটি টাকার গোলাপ!

নিজস্ব প্রতিবেদন: অপেক্ষায় আছেন সেই বিশেষ মানুষটির জন্য? এটাই আর্দশ সময়। মনের মানুষকে বলে দিন মনের কথা। 'রোজ ডে' দিয়ে শুরু হয়ে গেল ভ্যালেন্টানস উইক। আপনি কি জানেন সব থেকে বেশি দামে গোলাপ বিক্রি হয় ভারতের কোন শহরে?

গাজিপুরের ফুল মান্ডিতে বিক্রেতারাই জানালেন, দেশের রাজধানী প্রায় ৫থেকে ৬কোটি টাকা ব্যয় করে ফুলে। যেখানে সারা বছর একটি লাল গোলাপের দাম ২০ টাকা। সেখানে এই ভ্যালেন্টানস উইক ভালোবাসার দিবস উদযাপন করতে এক একটা গোলাপের জন্য ২০০ টাকা খরচ করতেও দ্বিধাবোধ করে না আজকের প্রজন্ম। 

ফুল বাজারের এক বিক্রেতা জানাচ্ছেন, বছরের বাকি দিনগুলিতে গাঁদা ফুলের চাহিদা থাকলেও গত বছর এই সময় ২ দিনে প্রায় ১,০০০ লাল গোলাপের আঁটি বিক্রি হয়েছিল। শুধুমাত্র গোলাপ বেচে ২ দিনে ২কোটি টাকা লাভ হয়েছিল তাঁর। 

আর এক বিক্রেতার কথায়,''রোজ ডে থেকে' ভ্যালেন্টানস ডে পর্যন্ত গোলাপ বিক্রি চালু থাকে। ভ্যালেনটাইন্স ডে-তেও বিক্রি হয় গোলাপ।'' 

ফুল বিক্রেতারা রাত ৩টে নাগাদ করে পৌঁছে যান বাজারে। ১২থেকে ১৪ ফেব্রুয়ারি প্রায় ২ কোটি টাকার গোলাপ বেচেন তাঁরা। বাজারভর্তি সারি সারি রকমারি গোলাপের সারি। ১৫০ থেকে শুরু করে ৪০০ টাকা পর্যন্ত দামে পাওয়া যায়  ভ্যালেন্টানস স্পেশ্যাল গোলাপ।

আরও পড়ুন- দিন দিন মুখের 'শ্রী' হারাচ্ছে? ত্বকের জেল্লা ফেরাতে শোয়ার আগে কী করবেন?

.