‘দারুণ জায়গা, থাকুন না ক’দিন!’ বদলির চ্যালেঞ্জে বললেন প্রধান বিচারপতি

উল্লেখ্য, গত ২৩ অক্টোবর রাতারাতি সিবিআই অধিকর্তা অলোক বর্মা এবং ডেপুটি অধিকর্তা রাকেশ আস্থানাকে ছুটিতে পাঠায় সিভিসি। পাশাপাশি, অন্তর্বর্তীকালীন অধিকর্তা হিসাবে নাগেশ্বর রাওকে পদে বসানো হয়

Updated By: Nov 16, 2018, 02:59 PM IST
‘দারুণ জায়গা, থাকুন না ক’দিন!’ বদলির চ্যালেঞ্জে বললেন প্রধান বিচারপতি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাতারাতি আন্দামানে স্থানান্তরিত করায় সিবিআই অফিসার এ কে বাসি সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয়েছিলেন। প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চে অন্তর্বর্তীকালীন সিবিআই অধিকর্তা এম নাগেশ্বর রাওয়ের এই সিদ্ধান্তকে স্থগিতের আবেদন জানান তিনি। বৃহস্পতিবার, বাসির আইনজীবীর কাছ থেকে বিচারপতি রঞ্জন গগৈ জানতে চান, কোথায় বদলি করা হয় তাঁকে?

উত্তরে আইনজীবী বলেন, পোর্টব্লেয়ার।

প্রধান বিচারপতির তত্ক্ষণাত্ উত্তর, দারুণ জায়গা। কয়েক দিন থাকুন না।

পরে যদিও প্রধান বিচারপতির বেঞ্চ জানায়, বাসির এই আবেদন পরে শোনা হবে। উল্লেখ্য, এ দিন বাসি ছাড়াও অলোক বর্মাকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্তে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে দ্বারস্থ হয়েছিলেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে।

আরও পড়ুন- ‘ক্লিনচিট’ পেলেন না অলোক বর্মা, সিভিসির রিপোর্টের পাল্টা জবাব চাইল সুপ্রিম কোর্ট

উল্লেখ্য, গত ২৩ অক্টোবর রাতারাতি সিবিআই অধিকর্তা অলোক বর্মা এবং ডেপুটি অধিকর্তা রাকেশ আস্থানাকে ছুটিতে পাঠায় সিভিসি। পাশাপাশি, অন্তর্বর্তীকালীন অধিকর্তা হিসাবে নাগেশ্বর রাওকে পদে বসানো হয়। অভিযোগ ওঠে, কেন্দ্রের এই সিদ্ধান্ত অসংবিধানিক। নিয়ম অনুযায়ী, সিবিআই অধিকর্তার পদের যে কোনও সিদ্ধান্ত নেবে প্রধানমন্ত্রী, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এবং বিরোধী দলের প্রধান। কিন্তু বিরোধী দলের প্রধান কংগ্রেসের মল্লিকার্জুন খাড়গে দাবি করেছেন, কেন্দ্রে এই সিদ্ধান্তের বিষয়ে তিনি অবগত ছিলেন না।

আরও পড়ুন- যে দেশকে এখনও ভিক্ষা করতে হয়, তারা কাশ্মীর সামলাবে কীভাবে? আফ্রিদির সুরেই কটাক্ষ শিবসেনার

উল্লেখ্য, নাগেশ্বর রাও অফিসের দায়িত্ব নিতেই একাধিক সিবিআই অফিসারের বদলি করার সিদ্ধান্ত নেন। ঘুষ কাণ্ডে রাকেশ আস্থানার বিরুদ্ধে তদন্তে ছিলেন এই সিবিআই অফিসার। এ কে বাসি সিবিআই অধিকর্তা অলোক বর্মার অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত বলে জানাচ্ছে ওয়াকিবহাল মহল।  

.