জম্মু ও কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের ওপর জঙ্গি হামলা, শহিদ কমপক্ষে ২ জওয়ান

গত এক সপ্তাহে জম্মু ও কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের ওপর এই নিয়ে তৃতীয় হামলার ঘটনা ঘটল।

Updated By: Jul 13, 2018, 03:51 PM IST
জম্মু ও কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের ওপর জঙ্গি হামলা, শহিদ কমপক্ষে ২ জওয়ান

নিজস্ব প্রতিবেদন : ফের জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলার শিকার সিআরপিএফ জওয়ানরা। শুক্রবার সকালের এই ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে দুই জওয়ানের।

জানা গেছে, এদিন সকালে অনন্তনাগের শিরপুরা এলাকায় নজরদারী চালাচ্ছিল সিআরপিএফ-এর একটি দল। সেই সময় তাদের ওপর অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেন জওয়ানরাও। জঙ্গি ও সেনাবাহিনীর মধ্যে দীর্ঘক্ষণ গুলির লড়াই চলার পর আহত জওয়ানদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাদের মৃত্যু হয়েছে। এদিকে এই ঘটনার পর গোটা এলাকাজুড়ে শুরু হয়েছে জোর তল্লাশি।

আরও পড়ুন- পাঁচশো জন ঘিরে ফেলেছিল, ছুড়েছিল পেট্রোল বোমা, ৩ পাথরবাজের মৃত্যুর পর জানাল সেনা

গত এক সপ্তাহে জম্মু ও কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের ওপর এই নিয়ে তৃতীয় হামলার ঘটনা ঘটল। এর আগে পুলওয়ামা ও হায়দরপোরা সেক্টরেও একই ভাবে হামলার ঘটনা ঘটেছে।

প্রসঙ্গত, দক্ষিণ কাশ্মীরের কুলগামে গত শনিবার তল্লাশি অভিযান চালানোর সময় সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষ বাধে পাথরবাজদের। একটা সময় প্রায় পাঁচশো জন যুবক তাদের ঘিরে ধরে হামলা চালায়। ঘটনায় জখম হন বেশ কয়েকজন জওয়ান। সেনার গুলিতে মৃত্যু হয় ৩ পাথরবাজের। প্রাণ হারায় ২২ বছরের শাকির আহমেদ, ২০ বছরের ইরশাদ মজিদ ও নাবালক অন্দলিব। জখম হন আরও অনেকে। হাসপাতালে তাদের চিকিত্সা চলছে। সেনা বিবৃতি দিয়েছে জানিয়েছে, প্রাণহানি নিঃসন্দেহে দুঃখজনক ঘটনা। শুক্রবার সেনাকে লক্ষ্য করে পাথর নিয়ে ব্যাপক হামলা চালানো হয়েছিল। ৪০০-৫০০ জন আগ্রাসী লোক জওয়ানদের কাছাকাছি চলে এসেছিল। তাদের নিয়ন্ত্রণে আনতে গুলি চালাতে বাধ্য হয় সেনা। পেট্রোল বোমাও ছুড়েছিল পাথরবাজরা। এমনকি ভিড়ের মধ্যে লুকিয়ে গুলি করেছে জঙ্গিরা। এতে বেশ কয়েকজন জওয়ান জখম হন।  

.