মন্দিরে ১৩.৫ কোটি টাকা দান করলেন দুই মার্কিন নিবাসী শিল্পপতি

তিরুমালার প্রসিদ্ধ ভেঙ্কটেশ্বর মন্দিরে কোটি টাকার দান। 

Updated By: Jul 14, 2018, 09:34 PM IST
মন্দিরে ১৩.৫ কোটি টাকা দান করলেন দুই মার্কিন নিবাসী শিল্পপতি

নিজস্ব প্রতিবেদন: অন্ধ্রপ্রদেশের বিখ্যাত মন্দিরে ১৩.৫ কোটি টাকা দান করলেন মার্কিন নিবাসী দুই শিল্পপতি। দেশ ছাড়ার আগে অন্ধ্রপ্রদেশেই থাকতেন তাঁরা। তিরুমালার প্রসিদ্ধ ভেঙ্কটেশ্বর মন্দিরে এই টাকা দিয়েছেন। মন্দির কর্তৃপক্ষের বক্তব্য, মানত পূর্ণ হওয়ায় কোটি টাকা দান করেছেন মার্কিন মুলুকের শিল্পপতিরা।

ইকা রবি নামে এক শিল্পপতি অনলাইনে ই-হুন্ডির মাধ্যমে ১০ কোটি টাকা দান করেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট সেই টাকা পড়েছে বেঙ্কটেশ্বর মন্দিরের কোষাগারে। আর এক শিল্পপতি গুট্টিকোন্দা ব্যক্তিগতভাবে ডিম্যান্ড ড্রাফ্টের মাধ্যমে ৩.৫ কোটি টাকা দান করেছেন। 

তিরুমালা তিরুপতি দেবাস্থানামের মুখপাত্র টি রবি জানিয়েছেন,  অন্ধ্রপ্রদেশের শিল্পমন্ত্রী এন অমরনাথ রেড্ডি ও মন্দিরের চেয়ারম্যান পুট্টা সুধাকর রেড্ডির উপস্থিতিতেই ৩.৫ কোটি টাকা দান করেন গুট্টিকোন্দা। এই টাকা জনসেবার কাজে লাগানোর অনুরোধ করেছেন তিনি। হাসপাতাল ও তিরুপতির অনাথ আশ্রমের দায়িত্ব সামলায় মন্দির কর্তৃপক্ষ। পুণ্যার্থীদের বিনামূল্যের খাবার থেকে অন্যান্য পরিষেবাও দেয় তারা। এই বিশাল অঙ্কের দান জনসেবায় লাগানো হবে বলে জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ।            

দক্ষিণের মন্দিরগুলিতে বিশাল অঙ্কের টাকা থেকে সোনা, বহুমূল্যের রত্ন দান করেন ভক্তরা। দীর্ঘদিন ধরেই সেখানে এই রীতি চলে আসছে। 

আরও পড়ুন- মোদীর সফরের ৪ দিনের মাথায় পশ্চিম মেদিনীপুরে রাষ্ট্রপতি

.