সুষ্ঠ নির্বাচনের দাবিতে দিল্লিতে নির্বাচন কমিশনে বামেরা, সন্ত্রাসের পাল্টা অভিযোগে রাষ্ট্রপতির দ্বারস্থ তৃণমূল

ত্রিপুরায় দলীয় কর্মীদের উপর হামলা চালাচ্ছে বামেরা। প্রতিবাদে আজ রাষ্ট্রপতির দ্বারস্থ হল তৃণমূল কংগ্রেস। বামেদের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলে আজ দিল্লিতে ধরনায় বসেন তৃণমূল নেতারা। রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের পদ থেকে অশোক গাঙ্গুলির অপসারণের দাবিও তুলেছে তৃণমূল।

Updated By: Dec 19, 2013, 09:29 PM IST

ত্রিপুরায় দলীয় কর্মীদের উপর সন্ত্রাসের অভিযোগে রাষ্ট্রপতির দ্বারস্থ হল তৃণমূল কংগ্রেস। বামেদের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলে আজ দিল্লিতে ধরনায় বসেন তৃণমূল নেতারা। অন্যদিকে আজ দিল্লিতে নির্বাচন কমিশনে যায় বাম প্রতিনিধি দল। কমিশনের কাছে রাজ্যে সন্ত্রাসমুক্ত পরিবেশে লোকসভা নির্বাচনের দাবি জানিয়েছে বামেরা।

সন্ত্রাসের অভিযোগে বুধবার দিল্লির যন্তরমন্তরের সামনে ধরনায় বসেছিলেন বাম নেতারা। বৃহস্পতিবার দিল্লিতে ধরনায় বসে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরায় দলীয় কর্মীদের উপর হামলা চালাচ্ছে বামেরা। এই অভিযোগে এদিন ধরনায় বসেন তৃণমূল নেতারা। তারপর রাষ্ট্রপতির দ্বারস্থ হন তাঁরা। রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের পদ থেকে অশোক গাঙ্গুলির অপসারণের দাবিও তুলেছে তৃণমূল।

রাজ্যে সুষ্ঠু লোকসভা নির্বাচনের দাবিতে বৃহস্পতিবার দিল্লিতে নির্বাচন কমিশনে যায় বাম প্রতিনিধিদল। পঞ্চায়েত ও পুরসভা নির্বাচনে রাজ্যে ব্যাপক সন্ত্রাস হয়েছে বলে বামেদের অভিযোগ। লোকসভা নির্বাচনে যেন সেই সন্ত্রাসের পুনরাবৃত্তি না হয় সেই দাবি জানান তাঁরা। কমিশনের কাছে প্রচারের সময় নিরাপত্তার দাবিও জানিয়েছেন বাম প্রতিনিধিরা।

.