মানবিক চেন্নাই! সাক্ষী একটা ফেসবুক পোস্ট

মাঝে মাঝেই খবরের শিরোনামে অভিযোগ দেখতে পাওয়া যায় ক্যাব চালকদের বিরুদ্ধে। সংস্থাগুলির দপ্তরেও তাঁদের বিরুদ্ধে জমা হয় অভিযোগ। এমন পরিস্থিতিতে গতকাল চেন্নাইতে যা হল, তা একেবারেই আলাদা। একদম অন্যরকমের এক ঘটনার সাক্ষী রইল চেন্নাই।

Updated By: May 25, 2016, 04:03 PM IST
মানবিক চেন্নাই! সাক্ষী একটা ফেসবুক পোস্ট
ছবি সৌজন্য : ফেসবুক

ওয়েব ডেক্স : মাঝে মাঝেই খবরের শিরোনামে অভিযোগ দেখতে পাওয়া যায় ক্যাব চালকদের বিরুদ্ধে। সংস্থাগুলির দপ্তরেও তাঁদের বিরুদ্ধে জমা হয় অভিযোগ। এমন পরিস্থিতিতে গতকাল চেন্নাইতে যা হল, তা একেবারেই আলাদা। একদম অন্যরকমের এক ঘটনার সাক্ষী রইল চেন্নাই।

গতকাল চেন্নাইয়ের এক জনৈক সাংবাদিক অফিসে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরোন। জরুরি মিটিং রয়েছে বলে একটু তাড়াহুড়োও ছিল তাঁর। কিন্তু, বেরোতেই দেখা গেল সমস্যা। দেখতে পান বাড়ির সামনে রাস্তার পাশে পার্ক করা তাঁর গাড়িটির একটি চাকায় হাওয়া নেই। হাতে সময়ের অভাব থাকায় তড়িঘড়ি বুক করে ফেলেন একটি উবের। মিনিট দশেকের মধ্যে চলেও আসে গাড়িটি। কিন্তু, এরপর যা ঘটল তা মানবিকতা ছাড়া হয়তো আর কিছুই না...
রাস্তার ধারে ওই সাংবাদিকের গাড়িটি দাঁড়িয়ে থাকতে দেখে উবের ক্যাবটির চালক নেমে এসে নিজে হাতে সেটি  সারিয়ে দেন। কিন্তু কাজটির জন্য একটিও টাকা নিতে অস্বীকার করেন তিনি। এই ঘটনায় কার্যত হতবাক হয়ে যান ওই সাংবাদিক। গোটা ঘটনাটি সাংবাদিক তাঁর ফেসবুকে পোস্ট করেন। পাশাপাশি কর্মরত ওই চালকের ছবিও দেন পোস্টে।

গত বছর প্রবল বৃষ্টিতে কার্যত ডুবে গিয়েছিল তামিলনাড়ু। সেই সময় উঠে এসেছিল একের পর এক মানবিকতার ছবি। ফের গতকাল সেই চেন্নাইতে গড়ল মানবিকতার নজির...

.