অযোধ্যায় মন্দির ছিল, মন্দিরই থাকবে, দীপাবলিতে বললেন যোগী

যোগী জানিয়েছেন, অযোধ্যা কেন্দ্র করে কেন্দ্রীয় ও রাজ্য সরকার একাধিক প্রকল্প বানিয়েছে। পরিকল্পনাগুলি বাস্তবায়নের জন্য সকাল থেকে আমি নিজে গোটা এলাকা পরিদর্শন করেছি। 

Updated By: Nov 7, 2018, 12:36 PM IST
অযোধ্যায় মন্দির ছিল, মন্দিরই থাকবে, দীপাবলিতে বললেন যোগী

নিজস্ব প্রতিবেদন: দীপাবলি রোশনাইয়ের মধ্যেই ফের গরম হয়ে উঠল রাম মন্দির রাজনীতি। এবার উত্তাপ বাড়ালেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বললেন, 'অযোধ্যায় মন্দির ছিল, মন্দিরই থাকবে'। আদালতে বিচারাধীন বিষয় নিয়ে সাংবিধানিক পদে থাকা ব্যক্তি কী করে এই ধরণের কথা বলতে পারেন তা নিয়ে প্রশ্ন উঠছে। 

মানুষের আস্থাকে সম্মান করে সরকার 
দীপাবলি উজ্জাপনের মধ্যেই মঙ্গলবার উত্তরপ্রদেশের ফয়জ়াবাদ শহরের নাম বদলে অযোধ্যা হল বলে ঘোষণা করেন যোগী আদিত্যনাথ। এর পর আজ সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতার সময় যোগী বলেন, রাম মন্দির নিয়ে সাধারণ মানুষের ভাবাবেগকে সম্মান করে সরকার। অযোধ্যা মানুষের আস্থার গুরুত্বপূর্ণ কেন্দ্র। অযোধ্যা নিয়ে গোটা বিশ্বের সামনে সদর্থক বার্তা পৌঁছেছে। সবার সহযোগিতায় গোটা অনুষ্ঠান নির্বিঘ্নে শেষ হয়েছে। একই সঙ্গে যোগী বলেন, 'অযোধ্যায় মন্দির ছিল, মন্দিরই থাকবে'।

বিশ্বের সেরা শহর করা হবে অযোধ্যাকে
যোগী জানিয়েছেন, অযোধ্যা কেন্দ্র করে কেন্দ্রীয় ও রাজ্য সরকার একাধিক প্রকল্প বানিয়েছে। পরিকল্পনাগুলি বাস্তবায়নের জন্য সকাল থেকে আমি নিজে গোটা এলাকা পরিদর্শন করেছি। কয়েক বছরের মধ্যেই অযোধ্যা বিশ্বের অন্যতম সেরা শহর হয়ে উঠবে। 

প্রতিষ্ঠা হবে রামের বিশাল মূর্তি
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, অযোধ্যায় রামচন্দ্রের চোখ ধাঁধানো মূর্তি স্থাপনের পরিকল্পনা করা হচ্ছে। রামচন্দ্রের জন্যই অযোধ্যাকে চেনে গোটা বিশ্ব। মন্দিরে রামচন্দ্রের মূর্তি থাকবে পুজোর জন্য আর সরয়ূ নদীর তীরে দর্শনের জন্য একটি বিশাল মূর্তি স্থাপন করা হবে। 

সন্ন্যাসীদের সঙ্গে দেখা করলেন যোগী 
মঙ্গলবার সন্ধ্যায় অযোধ্যায় সরয়ূর তীরে ১ লক্ষ প্রদীপ জ্বালিয়ে পালিত হয় দীপাবলি। সেখানে হাজির ছিলেন যোগী। বুধবার সকালে হনুমানগড়ি মন্দিরে পুজো দেন তিনি। এর পর সন্ন্যাসীদের সঙ্গে সাক্ষাত্ করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী।