রবিবারও মোদীময় বারাণসী, চব্বিশ ঘণ্টার মধ্যে দুটি রোডশো

সাত দফা নির্বাচনের বাকি মাত্র শেষ দফা। কিন্তু ঘরের মাঠে ঝুঁকি নিচ্ছেন না নরেন্দ্র মোদী। রবিবারও মোদীময় বারাণসী। চব্বিশ ঘণ্টার মধ্যে দুটি রোডশো। তবে কী উত্তরপ্রদেশ জয় নিয়ে সংশয়ে বিজেপি? তাই এই মরিয়া প্রচার? প্রশ্ন উঠছে গেরুয়া শিবিরের অন্দরেই। ভরসা মোদী-ম্যাজিক। তাতে সওয়ার হয়েই উত্তরপ্রদেশের ভোট বৈতরণী পার করতে মরিয়া বিজেপি। শনিবার সমানে সমানে টক্কর হয়েছে। একদিকে নরেন্দ্র মোদী। অন্যদিকে রাহুল-অখিলেশ-ডিম্পল। রোডশো থেকে কাশী বিশ্বনাথ দর্শন। এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ কোনপক্ষই। তবে রবিবার মন্দির শহরে নজরের কেন্দ্রে শুধু মোদী। সোনভদ্রায় সভা করেন রাহুল-অখিলেশ। ময়দানে ছিলেন অমিত শাহ, রাজনাথ সিংরাও। তবে নজরের কেন্দ্রে আগাগোড়াই মন্দির শহর। রবিবারের বারাণসী ছিল গেরুয়া রঙে রাঙা।দুপুরে বারাণসী পুলিস লাইনে নামে মোদীর চপার। সেখান থেকে পান্ডেপুর চৌরাহা। শুরু হয় বর্ণাঢ্য রোডশো। বারাণসীর পথঘাট ঢেকেছে বিজেপির পতাকায়। জনস্রোতে স্বব্ধ প্রাচীন শহরের অলিগলি, রাজপথ। দুপাশে বিজেপি কর্মী-সমর্থক আর উত্‍সুক জনতার ভিড়। মাঝখান দিয়ে ধীরগতিতে এগিয়েছে বিজেপির স্টার ক্যাম্পেনারের রোডশো। বারাণসীর বেশ কয়েকটি সংখ্যালঘু প্রধান এলাকা দিয়ে গেছে রোডশো। রাস্তার দুধারে বাড়ির বারান্দায়, ছাতে দেখা গেছে উত্‍সুক মুখের সারি। রোডশো শেষ হয় মহাত্মা গান্ধী কাশী বিদ্যাপীঠে।

Updated By: Mar 5, 2017, 08:05 PM IST
রবিবারও মোদীময় বারাণসী, চব্বিশ ঘণ্টার মধ্যে দুটি রোডশো

ওয়েব ডেস্ক: সাত দফা নির্বাচনের বাকি মাত্র শেষ দফা। কিন্তু ঘরের মাঠে ঝুঁকি নিচ্ছেন না নরেন্দ্র মোদী। রবিবারও মোদীময় বারাণসী। চব্বিশ ঘণ্টার মধ্যে দুটি রোডশো। তবে কী উত্তরপ্রদেশ জয় নিয়ে সংশয়ে বিজেপি? তাই এই মরিয়া প্রচার? প্রশ্ন উঠছে গেরুয়া শিবিরের অন্দরেই। ভরসা মোদী-ম্যাজিক। তাতে সওয়ার হয়েই উত্তরপ্রদেশের ভোট বৈতরণী পার করতে মরিয়া বিজেপি। শনিবার সমানে সমানে টক্কর হয়েছে। একদিকে নরেন্দ্র মোদী। অন্যদিকে রাহুল-অখিলেশ-ডিম্পল। রোডশো থেকে কাশী বিশ্বনাথ দর্শন। এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ কোনপক্ষই। তবে রবিবার মন্দির শহরে নজরের কেন্দ্রে শুধু মোদী। সোনভদ্রায় সভা করেন রাহুল-অখিলেশ। ময়দানে ছিলেন অমিত শাহ, রাজনাথ সিংরাও। তবে নজরের কেন্দ্রে আগাগোড়াই মন্দির শহর। রবিবারের বারাণসী ছিল গেরুয়া রঙে রাঙা।দুপুরে বারাণসী পুলিস লাইনে নামে মোদীর চপার। সেখান থেকে পান্ডেপুর চৌরাহা। শুরু হয় বর্ণাঢ্য রোডশো। বারাণসীর পথঘাট ঢেকেছে বিজেপির পতাকায়। জনস্রোতে স্বব্ধ প্রাচীন শহরের অলিগলি, রাজপথ। দুপাশে বিজেপি কর্মী-সমর্থক আর উত্‍সুক জনতার ভিড়। মাঝখান দিয়ে ধীরগতিতে এগিয়েছে বিজেপির স্টার ক্যাম্পেনারের রোডশো। বারাণসীর বেশ কয়েকটি সংখ্যালঘু প্রধান এলাকা দিয়ে গেছে রোডশো। রাস্তার দুধারে বাড়ির বারান্দায়, ছাতে দেখা গেছে উত্‍সুক মুখের সারি। রোডশো শেষ হয় মহাত্মা গান্ধী কাশী বিদ্যাপীঠে।

আরও পড়ুন আধার কার্ডে দেওয়া তথ্য অত্যন্ত নিরাপদ ও সুরক্ষিত : UIDAI

সাত দফা নির্বাচনের বাকি মাত্র শেষ দফা। তাতেও এত জমজমাট প্রচার? তবে কি কনফিডেন্সে চিড় ধরেছে? শুধু বিরোধীদের কটাক্ষ নয়। এই প্রশ্ন উঠেছে বিজেপির অন্দরেও।উত্তরপ্রদেশের লড়াই কঠিন। বিজেপির চাপ বাড়িয়েছেন সপা-কংগ্রেসের দুই তরুণ তুর্কি। পাল্টা পদ্ম ঝড় তুলতে মরিয়া বিজেপি কোনও ঝুঁকি নিচ্ছে না। সম্ভবত তাই বারাণসীর ময়দানে মরিয়া ব্যাটিং মোদীরও। সোমবার প্রচার শেষ। সেদিনও শেষবেলা পর্যন্ত ঠাসা বারাণসীতে ঠাসা কর্মসূচি নরেন্দ্র মোদীর।

আরও পড়ুন  'সন্ত্রাসবাদ মোকাবিলায় ভারত ও আমেরিকা যৌথভাবে আরও সক্রিয় ভূমিকা নেবে'

.