উত্তরপ্রদেশ নির্বাচনে সবথেকে ধনী প্রার্থীর সম্পত্তির পরিমাণ কত জানেন?

আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচনে তৃতীয় দফায় আপাতত যত জন প্রার্থী তাঁদের মনোনয়ন এখনও পর্যন্ত জমা দিয়েছেন, তাঁদের মধ্যে সবথেকে ধনী মুলায়ম সিং যাদবেরই আত্মীয় অপর্ণা যাদব। লখনউ ক্যান্টনমেন্ট থেকে সমাজবাদী পার্টির প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন অপর্ণা। সেখানে তাঁর লড়াই মূলত বিজেপি প্রার্থী রীতা বহুগুনা যোশীর বিরুদ্ধে। অপর্ণা যাদব যে মনোনয়ন পত্র জমা দিয়েছেন, তাতে তাঁর সম্পত্তির হিসেব দেখিয়েছেন ২২ কোটি ৯৫ লক্ষ টাকা! যার মধ্যে রয়েছে একটি ল্যাম্বার্জিনি গাড়িও। সেই গাড়িটির মূল্যও নয় নয় করে ৫ কোটি ২৩ লক্ষ টাকা। যদিও গাড়িটি তাঁর নয়, গাড়িটি তাঁর স্বামী প্রতীক যাদবের নামে কেনা।

Updated By: Jan 31, 2017, 12:10 PM IST
উত্তরপ্রদেশ নির্বাচনে সবথেকে ধনী প্রার্থীর সম্পত্তির পরিমাণ কত জানেন?

ওয়েব ডেস্ক: আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচনে তৃতীয় দফায় আপাতত যত জন প্রার্থী তাঁদের মনোনয়ন এখনও পর্যন্ত জমা দিয়েছেন, তাঁদের মধ্যে সবথেকে ধনী মুলায়ম সিং যাদবেরই আত্মীয় অপর্ণা যাদব। লখনউ ক্যান্টনমেন্ট থেকে সমাজবাদী পার্টির প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন অপর্ণা। সেখানে তাঁর লড়াই মূলত বিজেপি প্রার্থী রীতা বহুগুনা যোশীর বিরুদ্ধে। অপর্ণা যাদব যে মনোনয়ন পত্র জমা দিয়েছেন, তাতে তাঁর সম্পত্তির হিসেব দেখিয়েছেন ২২ কোটি ৯৫ লক্ষ টাকা! যার মধ্যে রয়েছে একটি ল্যাম্বার্জিনি গাড়িও। সেই গাড়িটির মূল্যও নয় নয় করে ৫ কোটি ২৩ লক্ষ টাকা। যদিও গাড়িটি তাঁর নয়, গাড়িটি তাঁর স্বামী প্রতীক যাদবের নামে কেনা।

আরও পড়ুন আজ থেকে সংসদে শুরু হচ্ছে বাজেট অধিবেশন

এই গাড়িটি কেনার জন্য প্রতীক যাদব গোমতিনগরের ইউনিয়ন ব্যাঙ্ক থেকে সাড়ে চার কোটি টাকা ঋণও নিয়েছেন। অপর্ণা যাদবের নামে অবশ্যও কোনও গাড়ি নেই। গাড়ি না থাকলে কী হবে, তাঁর অলঙ্কারের মূল্য কিছু কম নয়। বরং, চোখ কপালে ওঠার মতোই। তাঁর কাছে থাকা অলঙ্কারের মূল্য ১ কোটি ৮৮ লক্ষ টাকার। মোট তিনটি বিমা কোম্পানিতে অপর্ণা ৭ লক্ষ ৯৬ হাজার টাকা জমিয়েছেন।

আরও পড়ুন  বাজেট অধিবেশনে বিরোধীদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী