সাংবাদিককে জ্যান্ত পুড়িয়ে মারার ঘটনা: অবশেষে সাসপেন্ড করা হল অভিযুক্ত ৫ পুলিসকর্মীকে

শাহজাহপুরে সাংবাদিক জগেন্দ্র সিংকে জ্যান্ত পুড়িয়ে মারার ঘটনায় অবশেষে নড়েচড়ে বসল উত্তর প্রদেশ সরকার। শনিবার সাসপেন্ড করা হল ঘটনার সঙ্গে জড়িত থাকায়  অভিযুক্ত ৫ পুলিসকর্মীকে।

Updated By: Jun 13, 2015, 11:14 PM IST
সাংবাদিককে জ্যান্ত পুড়িয়ে মারার ঘটনা: অবশেষে সাসপেন্ড করা হল অভিযুক্ত ৫ পুলিসকর্মীকে

ওয়েব ডেস্ক: শাহজাহপুরে সাংবাদিক জগেন্দ্র সিংকে জ্যান্ত পুড়িয়ে মারার ঘটনায় অবশেষে নড়েচড়ে বসল উত্তর প্রদেশ সরকার। শনিবার সাসপেন্ড করা হল ঘটনার সঙ্গে জড়িত থাকায়  অভিযুক্ত ৫ পুলিসকর্মীকে।

সূত্রে খবর, সাসপেন্ড হওয়া পুলিস কর্মীদের মধ্যে আছেন কোটয়ালি পুলিস স্টেশনের ইন্সপেক্টর প্রকাশ রাই, দু'জন সাব ইন্সপেক্টর ও দুই কনস্টেবল।
 
সোশ্যাল মিডিয়ায় উত্তর প্রদেশে ডেয়ারি মন্ত্রী রাম মূর্তির বিরোধীতা করে কিছু লিখেছিলেন জগেন্দ্র সিং। কেন ডেয়ারি মন্ত্রীর বিরোধীতা করেছেন জগেন্দ্র তা নিয়ে তদন্ত করতে পয়লা জুন তাঁর বাড়ি যায় পুলিস বাহিনী। অভিযোগ সেখানে তাঁর গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। দগ্ধ অবস্থায় জগেন্দ্রকে হাসপাতালে ভর্তি করা হয়। ৮ জুন হাসতালেই তাঁর মৃত্যু হয়।

হাসপাতালে ওই অবস্থাতেই জগেন্দ্র জানান রাম মূর্তি বর্মার গুণ্ডারা তাঁকে পুড়িয়ে মারার থেকে মারধর করতে পারত। তিনি প্রকাশ রাইয়ের নামেও অভিযোগ করেন। জগেন্দ্রর বয়ানের এই ভিডিও প্রকাশ্যে আসার পরেই হইচই পড়ে যায়।

ইতিমধ্যে এই ঘটনায় সিবিআই তদন্ত চেয়ে এলাহাবাদ হাইকোর্টে একটি পিআইএল দায়ের করেছে একটি এনজিও।