Uttar Pradesh: ঝাড়খণ্ডের পর উত্তর প্রদেশ, সপা বিধায়ক চাইলেন নমাজের ঘর

ঝাড়খণ্ডের পর উত্তর প্রদেশেও উঠলো বিধানসভায় নমাজ পাঠের ঘরের দাবি

Updated By: Sep 7, 2021, 06:05 PM IST
Uttar Pradesh: ঝাড়খণ্ডের পর উত্তর প্রদেশ, সপা বিধায়ক চাইলেন নমাজের ঘর

নিজস্ব প্রতিবেদন: যোগীর রাজ্যে এবার উল্টো সুর। চাঞ্চল্যকর দাবি তুললেন সমাজবাদী পার্টির নেতা ইরফান সোলাঙ্কি। ঝাড়খন্ড বিধানসভার আদলে, উত্তর প্রদেশ বিধানসভায় নমাজ পাঠের জন্য আলাদা ঘরের দাবি তুললেন তিনি। 

মঙ্গলবার ইরফান সোলাঙ্কি দাবি করেন বিধানসভায় প্রার্থনার জন্য একটি ছোট ঘর বরাদ্দ করার। তার বক্তব্য যদি নামাজ পড়ার জন্য ঘর থাকে তাহলে তাঁদেরকে বারবার বাইরে যেতে হয় না। অনেক সময় বিধানসভা চলাকালীন প্রশ্ন থাকে, একই সময়ে নমাজের সময় হলে তখন সমস্যায় পড়েন বিধায়করা। তার বক্তব্য এই প্রার্থনার ঘরে অন্য বিধায়রাও প্রার্থনা করতে পারবেন। স্পিকার এই বিষয়ে ব্যবস্থা নিলে কোনো ক্ষতি নেই বলে মনে করছেন তিনি। যদিও তিনি এখনো বিধানসভার অধ্যক্ষকে লিখিতভাবে কোনো দাবি জানাননি। ইরফান সোলাঙ্কি বিগত ১৫ বছর ধরে উত্তর প্রদেশের বিধায়ক।

আরও পড়ুন: New Delhi: ED-র জেরার পরই PK-Abhishek রুদ্ধদ্বার বৈঠক! বাড়ছে জল্পনা 

কিছুদিন আগেই ঝাড়খণ্ডের নতুন বিধানসভা ভবনে নমাজের জন্য আলাদা ঘর বরাদ্দ হয় যাকে কেন্দ্র করে শুরু হয় বিতর্ক। হনুমান চালিশা পাঠের জন্য ঘর বরাদ্দ করার দাবিতে পাল্টা দাবি তোলে বিজেপি। বিধানসভার প্রাক্তন অধ্যক্ষ সিপি সিং বিধানসভা চত্বরে মন্দির নির্মাণের দাবিও তোলেন। বিজেপি নেতা বাবুলাল মারান্ডি বিধানসভায় নামাজ পাঠের ঘর বরাদ্দ হওয়াকে ভুল বলে আখ্যা দেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.