New Delhi: ED-র জেরার পরই PK-Abhishek রুদ্ধদ্বার বৈঠক! বাড়ছে জল্পনা

সূত্রের খবর, দিল্লির একটি পাঁচতারা হোটেলে ভোটকুশলী র সঙ্গে বৈঠক করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। 

Updated By: Sep 7, 2021, 05:42 PM IST
  New Delhi: ED-র জেরার পরই PK-Abhishek রুদ্ধদ্বার বৈঠক! বাড়ছে জল্পনা

নিজস্ব প্রতিবেদন: সোমবার ইডি (ED) দফতরে ম্যারাথন জিজ্ঞাসাবাদ। সূত্রের খবর, এরপর মঙ্গলবার প্রশান্ত কিশোরের (PK) সঙ্গে বৈঠক করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সম্ভবত দিল্লির একটি পাঁচতারা হোটেলে ভোটকুশলী র সঙ্গে বৈঠক করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। 

সূত্রের খবর, প্রায় ২ ঘণ্টা তাঁদের দু'জনের মধ্যে বৈঠক হয়। তবে বৈঠকে কোন বিষয় নিয়ে আলোচনা হয়েছে, তা স্পষ্ট হয়নি। তাঁদের এই বৈঠক ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা বাড়ছে। সোমবার সকাল ১১টায় দিল্লির জামনগরে ED দফতরে ঢুকেছিলেন অভিষেক বন্দ্য়োপাধ্যায় (Abhishek Banerjee)। বের হন রাত ৮টা নাগাদ। এরপরই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে রণহুঙ্কার দেন তিনি। অভিযোগের সুরে বলেন, 'ক্যামেরার সামনে হাত বাড়িয়ে টাকা নিতে গিয়ে যারা ধরা পড়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না তদন্তকারী দল। কারণ একটি রাজনৈতিক দলের সঙ্গে তাঁরা যুক্ত রয়েছে। তাই সব দোষ মাফ। যাঁরা বিজেপির বিরুদ্ধে লড়াই করছে তাঁদের হেনস্থা করা হচ্ছে। তদন্তকারীদের দোষ দিচ্ছি না। তাঁরা নিজেদের কাজ করছেন। তাঁদের উপরেও চাপ দেওয়া হচ্ছে।'

আরও পড়ুন: Kashmir: আবার উত্তেজনা ভূস্বর্গে, গৃহবন্দি Mehbooba Mufti

একই সঙ্গে আরও একটি উল্লেখযোগ্য মন্তব্য করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি বলেন, "বিজেপি ভাবছে বাকি রাজনৈতিক দল বিশেষ করে কংগ্রেসের মতো তৃণমূলও ভয় পাবে, মাথানত করবে, পরাজয় স্বীকার করে নেবে বা ঘরে বসে যাবে। তা হবে না। আমরা আরও লড়াই করব। দরকারে সেই সব রাজ্যে যাব যেখানে গণতন্ত্রকে হত্যা করেছে বিজেপি। যা করার করে নিন। লিখে রাখুন আগামী নির্বাচনে বিজেপিকে হারাবে তৃণমূল।" 

আরও পড়ুন: Covid-19: করোনা লড়াইয়ে বড় সিদ্ধান্ত,Tocilizumabকে জরুরি ভিত্তিতে ছাড়পত্র DGCI-র

এর থেকেই রাজনৈতিক মহলে প্রশ্ন, তবে কি বিরোধী জোটের সমীকরণে কোনও পরিবর্তন আসতে চলেছে? কংগ্রেস-সহ অন্যান্য বিরোধীদের পিছনে ফেলে তাহলে কি নিজেকে সবচেয়ে বড় বিজেপিবিরোধী মুখ হিসেবে তুলে ধরতে চাইছে তৃণমূল (TMC)? এই আশঙ্কার আরও একটি ব্যাখ্যা দিয়েছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তাঁদের পর্যবেক্ষণ, সংসদ চলাকালীন রাহুল গান্ধীর ডাকা অনেক বৈঠকেই উপস্থিত থাকতে দেখা যায়নি তৃণমূলের সংসদীয় রাজনীতির প্রথম সারির নেতাদের।