UP Police: 'অমাবস্যায় সতর্ক থাকুন', অপরাধ দমনে হিন্দু ক্যালেন্ডার ব্যবহারের নির্দেশ পুলিসকে!

'রাজ্যজুড়ে সমীক্ষা করে দেখা গিয়েছে, অমাবস্যার এক সপ্তাহ আগে ও এক সপ্তাহ পরে অপরাধের হার থাকে সবচেয়ে বেশি'। 

Updated By: Aug 21, 2023, 11:29 PM IST
UP Police:  'অমাবস্যায় সতর্ক থাকুন', অপরাধ দমনে হিন্দু ক্যালেন্ডার ব্যবহারের নির্দেশ পুলিসকে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'অমাবস্য়ায় সতর্ক থাকুন'। অপরাধ দমন করতে এবার হিন্দু ক্যালেন্ডার ব্যবহার করবে উত্তরপ্রদেশ পুলিস! কেন? থানাগুলিতে নির্দেশিকা পাঠিয়েছেন স্বয়ং রাজ্য পুলিসের ডিজি।

আরও পড়ুন: Madhya Pradesh News: বাড়ির পোষ্যকে মারতে বাধা, স্ত্রী-সন্তানদের তলোয়ার দিয়ে কুপিয়ে খুন বাড়ির কর্তার

উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত ডিজি বিজয় কুমার জানিয়েছেন, 'রাজ্যজুড়ে সমীক্ষা করে দেখা গিয়েছে, অমাবস্যার এক সপ্তাহ আগে ও এক সপ্তাহ পরে অপরাধের হার থাকে সবচেয়ে বেশি'। 

নির্দেশিকায় উল্লেখ, হিন্দু ক্যালেন্ডার দেখে অমাবস্যার আগে ও পরে রাতে বিশেষ নজরদারির রাখতে হবে থানাগুলিকে। শুধু তাই নয়, ওই সময়ে ঘটে যাওয়া ঘটনাগুলির নিরিখেই চিহ্নিত করতে হবে অপরাধপ্রবণ এলাকা! কীভাবে? রীতিমতো তালিকা তৈরি করে গোটা বিষয়টি বুঝিয়ে দিয়েছেন যোগীর রাজ্যের পুলিস প্রধান। তাঁর মতে, 'সাধারণ মানুষেরও জানা উচিত, কখনও অপরাধ সংঘটিত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি'।

পুলিস সূত্রে খবর, রাতে কড়া নজরদারির ব্যবস্থা নতুন কিছু নয়। এই রেওয়াজ বহুদিনের। কিন্তু সরকারি নথিতে 'হিন্দু ক্যালেন্ডারে'র উল্লেখ সম্ভবত এই প্রথম। বস্তুত, নির্দেশিকার সঙ্গে পঞ্জিকা ও অগাস্ট মাসের জন্য হিন্দু ক্যালেন্ডারও পাঠানো হয়েছে থানাগুলিতে।

আরও পড়ুন: Bijuli Prasad Dies: মারা গেল বিশ্বের সবচেয়ে বয়স্ক এশীয় হাতি! পড়ে গিয়েছিল দাঁত, খেত সেদ্ধ সয়াবিন...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.