UP Hijab Row: হিজাবে হয়রানি, ষড়যন্ত্রের শিকার অধ্যক্ষ!

তিনি কলেজের মুসলিম শিক্ষিকা ও পড়ুয়াদের বোরখা-হিজাব পরে আসতে না বলেছিলেন। বদলে তাঁদের কলেজের নির্দিষ্ট পোশাক পরে আসতে বলেন।

Updated By: Oct 1, 2022, 05:42 PM IST
UP Hijab Row: হিজাবে হয়রানি, ষড়যন্ত্রের শিকার অধ্যক্ষ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের হিজাব বিতর্ক। পোশাক বিধি লাগু করতে চেয়ে ফের হয়রানি। হেনস্থার অভিযোগ তুললেন আগরার এক অধ্যক্ষ। রীতিমতো কান্নায় ভেঙে পড়লেন তিনি। ভাইরাল হয়েছে এমনই এক ভিডিয়ো। ভিডিয়োতে দেখা যাচ্ছে যে, কাঁদতে কাঁদতে ওই মমতা দীক্ষিত নামে ওই অধ্যক্ষ জানাচ্ছেন, তিনি কলেজের একদল পড়ুয়া ও শিক্ষিকাকে কলেজের নির্দিষ্ট পোশাক পরে আসার কথা বলেন। তাতেই তাঁরা তাঁকে হেনস্থা করে। রীতিমতো কলেজ ছাড়তে বাধ্য করার মতো পরিস্থিতি তৈরি করেছে। 

কী ঘটেছে ঘটনাটি? হিজাব পরা ও না পরা নিয়েই গন্ডগোলের সূত্রপাত। উত্তরপ্রদেশের আগরার শ্রীমতী জয় হ্যারিস ইন্টার কলেজের অধ্যক্ষ মমতা দীক্ষিত। তিনি কলেজের মুসলিম শিক্ষিকা ও পড়ুয়াদের বোরখা-হিজাব পরে আসতে না বলেছিলেন। বদলে তাঁদের কলেজের নির্দিষ্ট পোশাক পরে আসতে বলেন। অভিযোগ, তারপরই তাঁকে হেনস্থার শিকার হতে হয়। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করেন ওই মুসলিম শিক্ষিকারা। তিনি যাতে স্কুলে ইস্তফা দিয়ে দেন, সেই চেষ্টাও করতে থাকেন তাঁরা।

আরও পড়ুন, PM Narendra Modi: নিয়ম মানতে মাইক্রোফোনে না, সভায় করজোড়ে ক্ষমাপ্রার্থী মোদী

মমতা দীক্ষিত জানিয়েছেন, তিনি এই ঘটনার তদন্ত করার জন্য মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও অনুরোধ করেছেন। তিনি বিচার চান। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা চান। নইলে তিনি যোগী আদিত্যনাথের সামনেই অবস্থান বিক্ষোভে বসবেন। পাশাপাশি, দীক্ষিত তাঁর নিরাপত্তারও দাবি জানিয়েছেন। এই ঘটনায় আগরার জেলা স্কুল ইনসপেকটর জানিয়েছেন, একটি অভিযোগ জমা পড়েছে। আমরা দুপক্ষের বক্তব্য-ই খতিয়ে দেখছি। কলেজের কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সমস্যা সমাধানে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.